মাটিরাংগায় অস্ত্রসহ কর্মী আটকের ঘটনা সত্য নয়- ইউপিডিএফ

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
“খাগড়াছড়িতে অস্ত্র সহ ইউপিডিএফ নেতা আটক” শিরোনামে আজ ১৬ মার্চ রবিবার পুলিশ ও সেনাবাহিনীর বরাত দিয়ে বিডিনিউজ সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত খবরটি সত্য নয় বলে দাবি করেছে ইউপিডিএফ। এটি ইউপিডিএফ’র বিরুদ্ধে একটি অপপ্রচার বলে জানিয়েছে সংগঠনটি।

ইউপিডিএফের প্রচার বিভাগের দায়িত্বরত নিরন চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাটিরাংগার বাইল্লাছড়ি থেকে আজ রবিবার সকালে নবীন চাকমা(২২) নামে যে ছেলেটিকে সেনা সদস্যরা আটক করেছে তিনি ইউপিডিএফ’র কোন নেতা নন। একজন সাধারন কর্মী হিসেবে তিনি ওই এলাকায় সাংগঠনিক কাজে দায়িত্ব পালন করছেন।  আজ সকালে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় জঙ্গলে ওঁৎ পেতে থাকা সেনাবাহিনীর একটি দল তাকে আটকের পর হাতে অস্ত্র ধরিয়ে দিয়ে পুলিশে সোপর্দ করেছে। তার কাছে কোন অস্ত্র ছিল না। ইউপিডিএফকে বেকায়দায় ফেলার জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ কর্মীদের এভাবে আটক করে হাতে অস্ত্র গুজে দিয়ে সন্ত্রাসী হিসেবে চিত্রায়িত করা হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইউপিডিএফ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে গঠনলগ্ন থেকে গণতান্ত্রিকভাবেই তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কাজেই, অস্ত্রসহ ইউপিডিএফ নেতা-কর্মী আটকের কোন প্রশ্নই আসে না।

এতে আরো বলা হয়, মাটিরাংগা এলাকায় সেনাবাহিনী কর্তৃক এ যাবত ইউপিডিএফের বহু কর্মী ও নিরীহ লোককে এভাবে মিথ্যাভাবে আটক করে নানা হয়রানি ও হাতে অস্ত্র ধরিয়ে দিয়ে মিথ্যা মামলায় সাজিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। কিন্তু আদালত কর্তৃক অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় তারা ছাড়াও পেয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, আজ রবিবার সকালে মাটিরাংগা বাইল্লাছড়ির ১নং রাবার বাগান এলাকা থেকে মাটিরাঙ্গা জোনের সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ সদস্য নবীন চাকমা(২২)-কে আটকের পর একটি দেশীয় তৈরি এলজি ও ৩ রাউন্ড গুলি সহ পুলিশের নিকট সোপর্দ করে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More