মাটিরাংগায় বৌদ্ধ ভিক্ষুর উপর সেটলার দুর্বৃত্তদের এলোপাথাড়ি হামলা

0

মাটিরাংগা : খাগড়াছড়ির মাটিরাংগা উপজেলায় অজ্ঞাত সেটলার দুর্বৃত্তরা এক বৌদ্ধ ভিক্ষুর উপর এলোপাথাড়ি হামলা চালিয়ে তাকে গুরুতর জখম করেছে। বেলছড়ি ইউনিয়নের পূর্ব খেদারাছড়া রবি সুন্দর কার্বারী পাড়া আদর্শ বৌদ্ধ বিহারে বিহার অধ্যক্ষ বিনয় রক্ষিত (৫৫) ভিক্ষু উক্ত হামলার শিকার হন। গত বুধবার (৬ সেপ্টেম্বর, ২০১৭)  বিকালে মাটিরাংগা পৌরসভার হাতিয়া পাড়া সেটলার বাঙালি পাড়ায় উক্ত হামলার ঘটনা ঘটে।

চিকিৎসাধীন অবস্থায় আহত বৌদ্ধ ভিক্ষু বিনয় রক্ষিত ভিক্ষু।
# চিকিৎসাধীন অবস্থায় আহত বৌদ্ধ ভিক্ষু বিনয় রক্ষিত ভিক্ষু।

জানা গেছে, বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে মোটর সাইকেলে করে নিজ বিহারে আসার সময়  অজ্ঞাত সেটলার দুর্বৃত্তরা তার মোটর সাইকেলের গতি রোধ করে। এরপর তারা তাকে নির্জনস্থানে নিয়ে এলোপাথাড়ি পিটাতে থাকে। এতে তিনি গুরুতর আহত হন। ৫/৬ টি মোটর সাইকেলে করে দ্রুত এসে প্রায় ১৫/১৬ জন দুর্বৃত্ত এই হামলা চালায়।

এসময় তারা ভান্তের কাছে থাকা মোবাইল ফোন, টাকা ছিনিয়ে নেয় এবং ভিক্ষুর ব্যবহৃত খাবার গ্রহণের পাত্র বা সাবেক ভেঙে চুরমার করে দেয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সেদিন সকালে মাটিরাঙ্গা উপজেলা সদরে ৩ নং ওয়ার্ডে কমলা কান্ত কার্বারী পাড়ার সুরেশ কুমার চাকমার বাড়ীতে তিনি এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে যান। সেখান থেকে তিনি নিজ বিহারে ফেরার  সময় এই আকস্মিক হামলার শিকার হন।

গুরুতর আহত অবস্থায় উক্ত বৌদ্ধ ভিক্ষুকে মাটিরাংগা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে সেখান থেকে দায়ক দায়িকাগণ টিএন্ডিটি পাড়ার সার্বজনীন গৌতম বৌদ্ধ বিহারে নিয়ে যান।

এদিকে এই আকস্মিক হামলার ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মাটিরাংগা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানা গেছে।

তবে মাটিরাংগা থানায় মামলা প্রদান করতে গেলে ওসি শাহাদাৎ হোসেন টিটু এই ঘটনা যেন সামাজিক গণমাধ্যম ও ফেসবুকে প্রচার করা না হয় তার জন্য এলাকাবাসীকে সতর্কতা প্রদান করেন। কিন্তু উক্ত ঘটনাটি সামাজিক গণমাধ্যমে প্রচারিত হলে সামজিক গণমাধ্যম ব্যবহারকারীগণ ব্যাপক প্রতিবাদ, নিন্দা ও সমালোচনা ব্যক্ত করেছেন।
—————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More