মাটিরাঙ্গায় গণতান্ত্রিক যুব ফোরাম নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে পানছড়ি, মহালছড়ি ও মাটিরাঙ্গায় বিক্ষোভ

0
পানছড়ি/মহালছড়ি/মাটিরাঙ্গা প্রতিনিধি 
সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের শুভরঞ্জন কার্বারী পাড়ায় আজ ১৮ মে শনিবার দিবাগত রাতে সন্তু লারমার লেলিয়ে দেয়া সন্ত্রাসী কর্তৃক গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা কমিটির সভাপতি পঞ্চসেন ত্রিপুরাকে গুলি করে হত্যার প্রতিবাদে জেলার পানছড়ি, মহালছড়ি ও মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:
পানছড়ি: পানছড়ি উপজেলা সদরের কলেজ গেট থেকে আজ শনিবার বেলা ১টায় একটি বিক্ষো মিছিল শুরু হয়। মিছিলটি পানছড়ি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পানছড়ি উপজেলা সদরের মুক্তমঞ্চে এক প্রতিবাদ সমাবেশ করে। গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা কমিটির সভাপতি বরুণ চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলা শাখার সভাপতি সুমেধ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক সুসময় চাকমা। বিবর্তন চাকমা সমাবেশ পরিচালনা করেন।
বক্তারা অবিলম্বে পঞ্চসেন ত্রিপুরার খুনীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।
মহালছড়ি: মহালছড়ি সদরের বাবু পাড়া থেকে বেলা ১টায় একটি মিছিল শুরম্ন হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদÿিণ করে আবার বাবু পাড়ায় এসে শেষ হয়। মিছিল পরবর্তী সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের মহালছড়ি উপজেলা কমিটির সভাপতি পলাশ খীসা, পাহাড়ি ছাত্র পরিষদের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি রতন স্মৃতি চাকমা ও যুব ফোরামের সহ সভাপতি হৃদয় বিন্দু চাকমা।
বক্তারা পঞ্চসেন ত্রিপুরাকে হত্যার ঘটনাকে কাপুরম্নষোচিত উলেস্নখ করে খুনীদের গ্রেফতারে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
মাটিরাঙ্গা: মাটিরাঙ্গা উপজেলা সদরে মারমা উন্নয়ন সংসদের সামনে থেকে বেলা আড়াইটায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মাটিরাঙ্গা উপজেলা সদরের গুরম্নত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সোনালী ব্যাংকের সামনে এক প্রতিবাদ সমাবেশ করে।
 
পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক শান্তিময় চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক চিত্রজ্যোতি চাকমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের গোমতি ইউপি শাখার প্রতিনিধি নকুল ত্রিপুরা, জেএসএস এমএন লারমা সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সদস্য ডিপু চাকমা ও যুব নেতা সুমন্ত ত্রিপুরা প্রমুখ। প্রবীর ত্রিপুরা সমাবেশ পরিচালনা করেন।বক্তারা পঞ্চসেন ত্রিপুরাকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, গোটা পার্বত্য চট্টগ্রামে সন্তু লারমা খুনের রাজত্ব কায়েম করে ফেলেছে। সন্তু লারমার কারণে পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা ও জননিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত হচ্ছে।

বক্তারা অবিলম্বে পঞ্চসেন ত্রিপুরার হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More