মাটিরাঙ্গায় বিজিবি কর্তৃক ৪ নিরীহ গ্রামবাসী আটক!

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
মাটিরাঙ্গা: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন ৩নং গোমতি ইউনিয়নের টাকার মনি পাড়া থেকে আজ ১৯ মে রবিবার দিবাগত রাতে পলাশপুর জোনের বিজিবি(বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যরা ৪ নিরীহ গ্রামবাসীকে আটক করে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে। তারা হলেন রনজিকুমার ত্রিপুরা(৫৫) পিতা- মৃত জাপান কুমার ত্রিপুরা ও তার দুই ছেলে বাঞ্ছা ত্রিপুরা(২৩) ও সুখী রঞ্জন ত্রিপুরা এবং একই গ্রামের সন্ধ্যারাম ত্রিপুরা(৪২) পিতা কর্ণমনি ত্রিপুরা।সূত্র জানায়, আজ রবিবার দিবাগত আনুমানিক ২টার সময় পলাশপুর জোন থেকে একদল বিজিবি সদস্য টাকার মনি পাড়ায় হানা দেয়। এ সময় বিজিবি সদস্যরা কোন কারণ ছাড়াই ঘুম থেকে উঠিয়ে উক্ত ৪ গ্রামবাসীকে আটক করে জোনে নিয়ে যায়। বিজিবি সদস্যদের সাথে দু’জন জেএসএস(সন্তু) সদস্য ছিল বলে প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানিয়েছেন। কি কারণে তাদেরকে আটক করা হয়েছে এবং আটকের পর তাদেরকে কোথায় রাখা হয়েছে তা জানা যায়নি।

ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি অবিলম্বে আটককৃত নিরীহ গ্রামবাসীদের মুক্তি দাবি করে বলেন, সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে বিশেষত মাটিরাঙ্গা-রামগড়-গুইমারা এলাকায় নিরীহ পাহাড়িদের ওপর হামলা, নির্যাতন ও হয়রানি বৃদ্ধি পেয়েছে, যা চুক্তি-পূর্ব পরিস্থিতির কথাই স্মরণ করিয়ে দেয়। তিনি এ ধরনের হয়রানিমূলক গ্রেফতার ও নির্যাতন বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More