মাটিরাঙ্গার ফেনী এলাকায় ইউপিডিএফের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ফেনী এলাকায় ইউপিডিএফের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

আজ ২৬ ডিসেম্বর ২০২০ শনিবার, ইউপিডিএফের ফেনী ইউনিটের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় দলীয় সংগীতের মধ্য দিয়ে ইউপিডিএফ পতাকা উত্তোলন ও অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর অধিকার আদায়ের সংগ্রামে যারা শহীদ হয়েছেন সে সকল শহীদের স্মরণে সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর অনুষ্ঠিত আলোচনা সভায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-র কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক অংকন চাকমার সঞ্চালনায় ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সংগঠক প্রদীপ কুমার চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক এস মঙ্গল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী রিতা চাকমা, ইউপিডিএফ’র মরাটিলা এলাকার সংগঠক হরি কমল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, পোরাবাড়ি গ্রামের কার্বারি টিক্কা ভূষণ ত্রিপুরা, তাইন্দং ইউনিয়নের সদস্য ফনি ভূষণ চাকমা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন বগাপাড়া কার্বারি বিনয় চাকমা, ফেনী মৌজা হেডম্যান আলোকিত তালুকদার এবং ফেনী ও তাইন্দং এলাকার মুরুব্বিবৃন্দ।

বক্তারা বলেন, ইউপিডিএফ দীর্ঘ ২২ বছর ধরৈ পার্বত্য চট্টগ্রামের অধিকার বঞ্চিত জুম্ম জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোন অপশক্তিই ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলনকে দমিয়ে রাখতে পারবে না।

এ সময় অনুষ্ঠানে অংশগ্রহণকারী জনগণের পক্ষ থেকে ইউপিডিএফের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হয়। তারা সুখে-দুঃখে ইউপিডিএফকে পাশে পাবেন বলে আশা প্রকাশ করেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More