মাটিরাঙ্গায় পিসিপি ও ডিওয়াইএফ’র যৌথ কাউন্সিল অনুষ্ঠিত

0

মাটিরাঙ্গা প্রতিনিধি ।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর মাটিরাঙ্গা উপজেলা শাখার ১২তম ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর মাটিরাঙ্গা উপজেলা শাখার ৫ম কাউন্সিল যৌথভাবে অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বরগ ২০২০) মাটিরাঙ্গায় এ যৌথ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের ব্যানার শ্লোগান ছিল “আপোষহীন সংগ্রামী চেতনায় উজ্জীবিত হোন, এসো, অধিকার বঞ্চিত মানুষের মুক্তির লক্ষ্যে অন্যায়-অবিচার ও নিপীড়নের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই”।

সকাল ১১টায় শুরু হওয়া কাউন্সিলে অধিবেশনে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি শুভ চাকমা।

অনিমেষ চাকমার সঞ্চালনার কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর মাটিরাঙ্গা উপজেলা সংগঠক তৈফাং ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য দয়াসোনা চাকমা, পিসিপির খাগড়াছড়ি জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি শান্ত চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফের নেতৃত্বে চলমান আপোষহীন সংগ্রামে ছাত্র-যুব সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সকল বাধা-বিপত্তি মোকাবেলা করে অধিকারহারা, শোষিত-বঞ্চিত মানুষের মুক্তির লড়াইয়ে ছাত্র-যুব সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।

বক্তারা আরও বলেন, শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রামে সেনাশাসন জারি রেখে পাহাড়ি জনগণের উপর নিপীড়ন-নির্যাতন, অন্যায়-অবিচার, ভূমি বেদখল, নারী নির্যাতন, মিথ্যা মামলায় আটক-হয়রানিসহ নানা নিপীড়নমূলক কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। স্বাধীন দেশে বসবাস করেও পাহাড়িরা যেন পরাধীন। শাসকগোষ্ঠীর এই অন্যায়-অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য বক্তারা ছাত্র-যুব সমাজের প্রতি আহ্বান জানান।

পরে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত সকলে সম্মতিক্রমে অনিমেষ চাকমাকে সভাপতি, হরিস ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও সুইন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট পিসিপি’র নতুন কমিটি এবং নন্দ লাল ত্রিপুরাকে সভাপতি, ধারাস চাকমাকে সাধারণ সম্পাদক ও কুম্ভ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট ডিওয়াইএফ’র নতুন কমিটি গঠন করা হয়।

পিসিপি’র নতুন কমিটিকে ফুল দিয়ে অভিনন্দন জানান শান্ত চাকমা ও দয়াসোনা চাকমা এবং ডিওয়াইএফ’র নতুন কমিটিকে ফুল দিয়ে অভিনন্দন জানান জিকো ত্রিপুরা ও পিংকু চাকমা।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More