মাটিরাঙ্গায় বিজিবি কর্তৃক ৬০ বছর বয়সী এক পাহাড়িকে আটক, পরে মুক্তি

0
সিএইচটি নিউজ বাংলা, ২৬ এপ্রিল ২০১৩, শুক্রবার
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন গোমতি ইউনিয়নের টাকার মনি পাড়া থেকে গতকাল ২৫ এপ্রিল বৃহস্পতিবার রাত দশটার সময় জাপান কুমার ত্রিপুরা(৬০) নামে এক পাহাড়িকে বিজিবি সদস্যরা আটকের পর মুক্তি দিয়েছে বলে খবর পাওয়া গেছে।
সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার রাত দশটার সময় উপজেলার খেদাছড়া জোন থেকে একদল বিজিবি সদস্য টাকার মনি পাড়ায় অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যরা পাড়ার মুরুব্বী মতিন কুমার ত্রিপুরাকে আটকের লক্ষ্যে তার বাড়ি ঘেরাও করে। তবে তিনি বাড়িতে ছিলেন না। তাকে না পেয়ে বিজিবি সদস্যরা মতিন কুমার ত্রিপুরার স্ত্রী ও তার পিতা জাপান কুমার ত্রিপুরার কাছ থেকে ‘তোমাদের বাড়িতে অবৈধ অস্ত্র আছে কিনা? তোমাদের বাড়িতে পাহাড়ি সন্ত্রাসীরা আসে কিনা?…ইত্যাদি জিজ্ঞাসা করে। পরে বিজিবি সদস্যরা জাপান কুমার ত্রিপুরাকে আটক করে খেদাছড়া জোনে নিয়ে যায়। রাতভর জোনে আটক রেখে নানা জিজ্ঞাসাবাদের পর আজ ২৬ এপ্রিল শুক্রবার সকালে তাকে মুক্তি দেয় বলে জানা গেছে।
উল্লেখ্য, মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবি ও সেনাবাহিনীর হয়রানি মাত্রাতিরিক্ত বেড়ে গেছে। সাধারণ লোকজনের উপর প্রতিনিয়ত এ ধরনের হয়রানির ঘটনা ঘটছে। বাড়িঘর তল্লাশি, সাধারণ নিরীহ লোকজনের হাতে বন্দুক গুঁজে দিয়ে সন্ত্রাসী সাজিয়ে জেল হাজতে পাঠানোর ঘটনা যেন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েঁছে। এলাকার সাধারণ পাহাড়িরা এ ধরনের হয়রানি থেকে পরিত্রাণ চেয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More