মাটিরাঙ্গায় সেটলার কর্তৃক এক ব্যক্তির ৫ একর জায়গা বেদখলের অভিযোগ

0

মাটিরাঙ্গা : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আমতলি ইউনিয়নের ১৮৯ নং আমতলী মৌজার ছোট পানছড়িতে মৃত. আনন্দ মোহন ত্রিপুরার ছেলে মতিন মোহন ত্রিপুরার ভোগদখলীয় ৫ একর পরিমাণ জায়গা সেটলাররা বেদখল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জায়গার মালিক মতিন মোহন ত্রিপুরা সিএইচটি নিউজ ডকটমের এই প্রতিনিধিকে জানান, গত বুধবার (১৪ মার্চ ২০১৮) সকাল ১১টার দিকে পার্শ্ববর্তী গোমতি’র জালিয়া পাড়া থেকে মৃত. মোঃ আলী মিয়ার ছেলে মোঃ গারুমিয়া(৬৫) ও তার ছেলে মোঃ আজগর(৩২), মোঃ ওমর আলী(২৫) ও অপর এক সেটলার ছোট পানছড়িতে গিয়ে তার দখলীয় ৫একর পাহাড়-টিলায় ঝোপঝাড় কাটতে শুরু করে। পরে খবর পেয়ে তিনি বাধা দিতে গেলে সেটলাররা তাকে বাড়াবাড়ি না করতে বলে, অন্যথায় দা দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেয়।

এর এক সপ্তাহ আগেও সেটলাররা সেখান জঙ্গল কাটার জন্য আসলে বাধা দেয়ার পর চলে যায় বলে তিনি জানান।

মতিন ত্রিপুরা বলেন, ‘জায়গার কাগজপত্র থাকলেও আমার জায়গা নিয়ে আমি এখন অনিরাপদ বোধ করছি। আমার জায়গা দখল করে আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই’।

তিনি তার জায়গা ফিরিয়ে দিয়ে বেদখলকারী সেটলারদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।
——————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More