মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়িতে ব্যাপক সেনা অপারেশন

0

সিএইচটি নিউজ ডটকম
Army
মাটিরাঙ্গা-মানিকছড়ি-রামগড়-লক্ষ্মীছড়ি প্রতিনিধি॥ খাগড়াছড়ির মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ির বেশ কিছু এলাকায় গত রাত থেকে ব্যাপক সেনা অপারেশন চলছে। সেনাদের সাথে বোরখা পার্টির সন্ত্রাসীরাও রয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে।

জানা যায়, রবিবার রাত সাড়ে দশটার দিকে গুইমারা জোন থেকে একদল আর্মি মাটিরাঙ্গার তৈমাতাই রাবার বাগানের ১ নং, ২ নং ও ৩ নং এলাকায় যায়। যাওয়ার সময় তারা রাস্তায় কয়েক জন পাহাড়ির কাছ থেকে ওই এলাকার অবস্থান সম্পর্কে জিজ্ঞেস করে। তবে বর্তমানে তারা কোথায় অবস্থান করছে তা কেউ জানাতে পারেনি।

এছাড়া গুইমারা জোন থেকে ৪০ থেকে ৬০ জনের অপর একটি সেনাদল মাটিরাঙ্গার বাল্যাছড়ি ১ নং, ২নং ও ৩ নং, রেঙখ্যং ও ওয়াসু এলাকায় যায়। বর্তমানে তারা রেংখ্যং বেসরকাসী প্রাথমিক স্কুলে অবস্থান করছে বলে জানা গেছে। তাদের কারণে ছাত্রছাত্রীদের ক্লাস নিতে অসুবিধা হচ্ছে বলে এলাকাবাসীরা জানিয়েছে।

সেনারা ৭টি গাড়িতে করে ও অনেকে হেঁটে অপারেশনে বের হয়। তাদের সাথে বোরখা পার্টির সন্ত্রাসীরা রয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

রামগড়-মানিকছড়ি-সিন্দুকছড়ি
এদিকে একই সময়ে গুইমারা ব্রিগেড, সিন্দুকছড়ি জোন ও মানিকছড়ি সাব জোন থেকে আনুমানিক ১০০ জন সেনা সদস্য রামগড়, মানিকছড়ি ও সিন্দুকছড়ির বেশ কিছু এলাকায় অপারেশনে যায়। এদের মধ্যে একটি দল মহালছড়ি উপজেলাধীন সিন্দুকছড়ির গোঁইছড়িতে যায়। বর্তমানে তারা গোঁইছড়ি স্কুলে অবস্থান করছে।

এছাড়া সেনারা বিভিন্ন দলে ভাগ হয়ে রামগড়-মানিকছড়ির মরাকাল্যা, সুদুরখিল ও লাফাইদং এলাকায় যায়। রাত সাড়ে দশটার দিকে অপারেশন শুরু হয়। সেনাদের কিছু অংশ গাড়িতে ও কিছু অংশ হেঁটে যায়। রামগড়, মানিকছড়ি এলাকায় অপারেশনে যাওয়া সেনারা বর্তমানে কোথায় অবস্থান করছে তা নিশ্চিত হওয়া যায়নি।

লক্ষ্মীছড়ি
লক্ষ্মীছড়ি সেনা জোন থেকে জোন কমান্ডারের নেতৃত্বে ২৫ জনের একটি সেনা দল সোমবার ভোররাত ৩টায় লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নের বাঘ্যা পাড়া ও যতীন্দ্র কার্বারী পাড়ায় অপারেশনে যায়। পরে বিকালের দিকে তারা জোনে ফিরে যায়। একই সময় বান্যাছোলা ক্যাম্প থেকে ১৫ জনের একটি সেনা দল ৩ নং বর্মাছড়ি ইউনিয়নের কুদুকছড়ি গ্রামে গেছে।

এছাড়া শুকনাছড়ি (বর্মাছড়ি) আর্মি ক্যাম্প হতে ১৫ জনের একদল সেনা সদস্য বর্মাছড়ি ইউনিয়নের বৈদ্যপাড়ায় অবস্থান করছে। অন্যদিকে খিরাম আর্মি ক্যাম্প থেকেও একদল সেনা সদস্য রক্তছড়ি এলাকায় গেছে বলে এলাকাবাসী জানিয়েছে।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More