মানিকছড়িতে এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা করেছে বোরকা পার্টির সন্ত্রাসীরা

0

সিএইচটিনিউজ.কম
Manikchariমানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়িতে সেনা মদদপুষ্ট বোরকা পার্টির সশস্ত্র সন্ত্রাসীরা উচিমং মারমা ওরফে বাবু(১৮) নামে ইউপিডিএফের এক সদস্যকে গুলি করে হত্যা করেছে। আজ সোমবার (২৬ জানুয়ারি) সকাল ৯টার দিকে মানিকছড়ি সদর ইউনিয়নের লাফাইডং পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত উচিমং মারমা বাটনাতলী ইউনিয়নের মরাডলু গ্রামের বালাচু মারমার ছেলে।

জানা যায়, উচিমং মারমা সহ ইউপিডিএফের তিন সদস্য সাংগঠনিক কাজে লাফাইডং পাড়ার একটি বাড়িতে অবস্থান করছিলেন। সোমবার সকাল ৯টার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা বোরকা পার্টির একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর গুলি চালায়। এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সন্ত্রাসীদের উপর্যুপরি ব্রাশ ফায়ারে উচিমং মারমা ঘটনাস্থলে নিহত হন। অপর দু’জন অক্ষত অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হয়েছেন বলে ইউপিডিএফ মানিকছড়ি ইউনিট থেকে নিশ্চিত করা হয়েছে।

পুলিশ ও সেনাবাহিনী লাশ উদ্ধারে ঘটনাস্থলে গেছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা এক বিবৃতিতে এ হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, সেনাবাহিনী ও সন্তু লারমার মদদপুষ্ট বোরকা পার্টির সন্ত্রাসীরা খুন, অপহরণ, মুক্তিপণ আদায় সহ নানা অপকর্ম চালিয়ে গেলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করে না। সেনাবাহিনী এসব সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে এ ধরনের খুন-খারাবির কাজে নিয়োজিত রেখে এলাকায় ত্রাসের পরিস্থিতি সৃষ্টি করছে।

তিনি অবিলম্বে উচিমং মারমার হত্যাকারী বোরকা পার্টির সন্ত্রাসীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং তাদের সেনা মদদদান বন্ধ করার জোর দাবি জানান।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More