মানিকছড়িতে বিক্ষোভ মিছিল থেকে চার কলেজ ছাত্রকে আটক, পরে মুক্তি

0

সিএইচটি নিউজ ডটকম
Manikchariমানিকছড়ি (খাগড়াছড়ি) : মাটিরাঙ্গায় পাহাড়ি স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষক জাহাঙ্গীর আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকছড়িতে কলেজ শিক্ষার্থীদের মিছিল থেকে সেনাবাহিনী চার কলেজ ছাত্রকে আটক করে। অবশ্য সন্ধ্যায় মানিকছড়ি থানা থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, সোমবার (১২ অক্টোবর) দুপুর ১২টায় মানিকছড়ি গিরিমৈত্রী কলেজের শিক্ষার্থীরা কলেজ গেইট থেকে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা সদরের আমতলায় পৌঁছলে পুলিশ তাদের বাধা দেয়। পরে তারা সেখান থেকে ফিরে এসে মিছিল সহকারে কলেজের দিকে যাবার সময় সড়ক ও জনপদ বিভাগের অফিসের সামনে পৌঁছলে মানিকছড়ি সাবজোনের একদল সেনা সদস্য তাদের আটকায়। এ সময় মিছিলে অংশ নেয়া শিক্ষার্থীরা শ্লোগান দিয়ে এর প্রতিবাদ জানালে সেনা সদস্যরা সেখান থেকে মানিকছড়ি গিরিমৈত্রী কলেজের ছাত্র শান্ত মারমা, ইমন মারমা, উহ্লা প্রু মারমা ও ক্যজাই মারমা-কে আটক করে মানিকছড়ি থানায় হস্তান্তর করে।

এ ঘটনার পর শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে এক পর্যায়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা এসে আটক ৪ শিক্ষাথীকে ছাড়িয়ে আনার আশ্বাস দেন।

পরে সন্ধ্যা পৌনে ৭টার সময় ম্রাগ্য মারমাসহ কলেজের অধ্যক্ষ ও স্থানীয় মুরুব্বীদের মাধ্যমে ‘ভবিষ্যতে কোন মিছিলে অংশগ্রহণ করতে পারবে না’ মর্মে শর্ত দিয়ে মানিকছড়ি থানা থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

খবরটির ইংরেজী [English] ভার্সন পড়ুন এখানে

——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More