মানিকছড়িতে ভূমি বেদখলের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সেনা-পুলিশের বাধা

0

সিএইচটিনিউজ.কম
Manikchari newsমানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বক্রি পাড়া ও মনাদং পাড়ায় সেনাবাহিনীর সহযোগিতায় সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে মানিকছড়িতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সেনাবাহিনী ও পুলিশ বাধা দিয়েছে। আজ শনিবার (৪ জুলাই) সকালে বক্রি পাড়া-মনাদং পাড়া ভূমি রক্ষা কমিটি ও ভিক্ষু সংঘের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এলাকাবাসী মানিকছড়ি উপজেলার ধর্মঘর থেকে একটি মিছিল বের করে। তারা মিছিল সহকারে মানববন্ধন স্থলে যেতে চাইলে সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ের সামনে পৌঁছলে সেনাবাহিনী ও পুলিশ মিছিলটি আটকিয়ে দেয়। পরে এলাকাবাসী সেখানে দাঁড়িয়ে বক্তব্য দিতে চাইলে সেনাবাহিনী বক্তব্য দেয়ার সুযোগ না দিয়ে তাদেরকে সেখান হতে তাড়িয়ে দেয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার মানিকছড়ি উপজেলার বক্রিপাড়া ও মনাদং পাড়ায় সেনাবাহিনীর সহযোগিতায় সেটলার বাঙালিরা কয়েকজন পাহাড়ি ও একটি বৌদ্ধ মন্দিরের জায়গা বেদখল করে জঙ্গল কেটে পরিষ্কার করে। পাহাড়িরা উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সহযোগিতা চেয়েও এর কোন প্রতিকার না পেয়ে এই মানববন্ধন কর্মসূচির উদ্যোগ নেয়।
——————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More