মানিকছড়ির বক্রিপাড়া ও মনাদং পাড়া এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন

0

সিএইচটিনিউজ.কম
144মানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বক্রি পাড়া ও মনাদং পাড়া এলাকার বিরোধীয় জায়গায় এক সপ্তাহের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

জানা যায়, রবিবার (৫ জুলাই) সকালে স্থানীয় পাহাড়িরা বক্রি পাড়ায় একটি বৌদ্ধ বিহার নির্মাণ কাজ করতে গেলে সেনাবাহিনীর সহযোগিতায় সেটলার বাঙালিরা পাহাড়িদের উপর হামলা করতে যায়। এতে পাহাড়ি ও সেটলার বাঙালিদের মধ্যে মুখোমুখি অবস্থা সৃষ্টি হয়। পরে মানিকছড়ি ইউএনও, উপজেলা চেয়ারম্যান, রামগড় সার্কেল অফিসার ঘটনাস্থলে যান এবং উভয় পক্ষের সাথে কথাবার্তা বলার পর সমাধান না হওয়া পর্যন্ত উক্ত জায়গায় কোন কাজ ও ঘরবাড়ি তৈরি না করার নির্দেশ দিয়ে প্রশাসনের পক্ষ থেকে এক সপ্তাহের জন্য ১৪৪ ধারা জারি করা হয়। এ সময় সেনাবাহিনী ও প্রশাসনের চাপের মুখে পাহাড়িরা বৌদ্ধ বিহারের জন্য নির্মিতব্য ঘরটিও ভেঙে ফেলতে বাধ্য হয়।

এদিকে, প্রয়োজনীয় দলিলপত্র পর্যবেক্ষণ সাপেক্ষে এক সপ্তাহের মধ্যে সমস্যাটি সমাধানের চেষ্টা করা হবে বলে প্রশাসন থেকে জানানো হয়েছে।

পাহাড়ি ও বাঙালিরা যার যার অবস্থানে চলে যাওয়ায় বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানা গেছে।

—————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More