মিঠুন চাকমা খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে পানছড়িতে বিক্ষোভ

0

পানছড়ি (খাগড়াছড়ি)  : “পার্বত্য চট্রগ্রামের রাষ্ট্রীয় সন্ত্রাস ও পরিকল্পিত হত্যাকান্ড বন্ধ কর” এই শ্লোগানে মিঠুন চাকমা’র খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে ইউপিডিএফ’র ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ মঙ্গলবার ( ৯ জানুয়ারি ২০১৮) খাগড়াছড়ির পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম।

পানছড়ি উপজেলার পূজগাং স্কুল মাঠ থেকে মঙ্গলবার সকাল ১০ টার দিকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে পূজগাং বাজারে গিয়ে সমাবেশ করে। এতে গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মিন্টু চাকমা’র সঞ্চালনায় ও কৃপায়ন চাকমা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশন পানছড়ি থানা শাখার সদস্য মিতালী চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি থানা শাখার সভাপতি জুয়েল চাকমা।

বক্তরা বলেন, এদেশের শাসকগোষ্ঠী পাহাড়ি জনগণকে নিশ্চিহ্ন করে দেয়ার লক্ষ্যে নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। রাজনৈতিক নেতা-কর্মীদের হত্যা, নির্যাতনের মাধমে সরকার পার্বত্য চট্টগ্রামকে মেধাশূণ্য করার পরিকল্পনা বাস্তবায়ন করছে।

তারা বলেন, পাকিস্তান এ দেশের বুদ্ধিজীবিদের খুন করে মেধাশূণ্য করার মাধ্যমে দেশের স্বাধীনতাকামী জনতাকে দমিয়ে রাখতে পারেনি, পার্বত্য চট্টগ্রামের জনগণকেও কোনভাবেই দমিয়ে রাখা যাবে না।

সমাবেশ থেকে বক্তারা সেনা মদদপুষ্ট নব্য মুখোশ বাহিনীর বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

বক্তারা সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে ইউপিডিএফ-এর নেতা-কর্মীদের পরিকল্পিতভাবে বেছেবেছে হত্যা করা হচ্ছে অভিযোগ করে অবিলম্বে মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেফতারপূর্বক বিচারের দাবি জানান।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More