মিরপুরে ১০ উর্দুভাষীকে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

0

সিএইচটিনিউজ.কম
Bibrityঢাকা: ফ্যাসিবাদ ও সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় কমিটির সভাপতি বদরুদ্দীন উমর ও সাধারণ সম্পাদক অধ্যাপক আকমল হোসেন রবিবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে মিরপুরে ১০ জন উর্দুভাষীকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে বলেছেন এই ঘটনা সংঘটনকারী খুনীদের ও তাদের সহায়তাকারী পুলিশ বাহিনীর সদস্যদের অবিলম্বে গ্র্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত কয়েকদিন ধরেই আওয়ামী লীগ ও যুবলীগের কতিপয় দুর্বৃত্ত উর্দুভাষীদের হুমকি দিচ্ছিল। এদের আসল লক্ষ্য হলো উর্দূভাষীদের উচ্ছেদ করে জমি দখল করা। সরকার দলীয় স্থানীয় সংসদ সদস্যের উস্কানীতেই তারা এ কাজ করছিল। সর্বশেষ তারা পুলিশের উপস্থিতিতেই ঘরে আগুন দিয়ে ঘুমন্ত নারী ও শিশুদের খুন করলো।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, যারা ঘরের দরজা বাইরে থেকে তালা দিয়ে বন্ধ করে ঘরে আগুন দিয়ে ঘুমন্ত নারী ও শিশুদের পুড়িয়ে মারে তারা নরপশু ছাড়া অন্য কিছু নয়। যে সরকারি পুলিশ এমন ঘটনা চোখের সামনে ঘটতে দেখেও নীরব ছিল তারাও সমানভাবে অপরাধী। কিন্তু স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সরকার দলীয় সংসদ সদস্য যেভাবে এটাকে দুর্ঘটনা বলে অসত্য ভাষণ করেছেন তাতে এটা স্পষ্ট যে তাঁরা এই নরপশু ও তাদের সহযোগী পুলিশ সদস্যদের রক্ষা করতে চাইছেন।

নেতৃবৃন্দ মিরপুরে ১০ জন উর্দূভাষীকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে সোচ্চার হতে সকল দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। খবর প্রেস বিজ্ঞপ্তি।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More