এইচএসসি পরীক্ষার্থীকে আটক ও নির্য়াতন

মেজর তানভীরের বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নান্যাচর এলাকাবাসী

0

17857754_447430752269376_698187948_n

নান্যাচর: রাঙ্গামাটির নান্যাচর ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমার আটক ও নির্যাতনকারী সেনাসদস্যদের নেতৃত্বদানকারী মেজর তানভীরের বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নান্যচর এলাকার সচেতন নাগরিক সমাজ।

আজ রবিবার (৯ এপ্রিল) সকাল ১১টায় মেজর তানভীরের নেতৃত্বে একদল সেনাসদস্য কর্তৃক এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমাকে অন্যায় আটক ও নির্যাতনের প্রতিবাদ এবং দোষী সেনা সদস্যদের বিচার ও শাস্তির দাবিতে সচেতন এলাকাবাসী ও সাধারণ ছাত্রছাত্রীদের উদ্যোগে নান্যাচর উপজেলা মাঠ প্রাঙ্গনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকার সচেতন নাগরিক মহলের নারী-পুরুষ ও সাধারণ ছাত্রছাত্রী সহ প্রায় ছয় শতাধিক লোক অংশগ্রহণ করেন।

কর্মসূচী শুরুর কিছুক্ষণ পরেই পার্শ্ববর্তী নান্যাচর জোন থেকে সেনাসদস্য এবং থানা থেকে পুলিশ এসে মানববন্ধনে অংশগ্রহণকারীদে নানাবিধ হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে কর্মসূচী ভন্ডুল করে দেয়ার অপচেষ্টা চালায়।পরবর্তীতে তারা অংশগ্রহণকারীদের কাছ থেকে ব্যনারও ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনের বাধা, হুমকি ও ভয়ভীতি প্রদর্শন সত্ত্বেও কর্মসূচী সফলভাভে সম্পন্ন হয়েছে বলে জানান মানববন্ধন কর্মসূচীর উদ্যোক্তারা।

সেনা ও পুলিশের এমন আচরণে তাৎক্ষণিকভাবে মানবন্ধনে অংশগ্রহণকারীরা প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, যে কোন অন্যায়ের প্রতিবাদে সভা-সমাবেশ, মিছিল ও মানববন্ধন এর মত কর্মসূচী দেয়ার গণতান্ত্রিক অধিকার প্রতিটি নাগরিকের রয়েছে।যেহেতু শিক্ষার্থী রনেল চাকমার উপর চরম অন্যায় হয়েছে, তাই আমরা সেই অন্যায়ের প্রতিবাদ ও দোষী সেনা সদস্যের শাস্তি ও বিচারের দাবিতে যে মানববন্ধন কর্মসূচী হাতে নিয়েছি তাতে আবারো পুলিশ ও সেনাবাহিনী দ্বারা অন্যায়ের উপর অন্যায় করে গণতান্ত্রিক কর্মসূচীতে হুমকি ও বাধা প্রদান করে সরকার তার ফ্যাসিবাদি আচরণ বারবার প্রকাশ করে চলেছে পার্বত্য তথা দেশবাসীর কাছে।

মানববন্ধন থেকে তারা পার্বত্য চট্টগ্রামে যে কোন সভা-সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার নিশ্চিতকরণ, রাতে-বেরাতে জুম্ম অধ্যুষিত পাহাড়ি অঞ্চলে ঢুকে নিরীহ জনগণকে সেনাবাহিনীর অন্যায়ভাবে ধরপাকড় বন্ধ এবং অচিরেই সেনাবাহিনী কর্তৃক আটক ও শারিরিকভাবে নির্যাতিত শিক্ষার্থী রনেল চাকমার পরীক্ষা ও সূ-চিকিৎসা নিশ্চিতকরণসহ তাকে বিনাশর্তে মুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানান ।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More