বৈসাবি'র আমেজে হঠাৎ আতংক

মোটর সাইকেল চালকের লাশ পাওয়াকে কেন্দ্র করে মহালছড়িতে সাম্প্রদায়িক হামলার চেষ্টা

0

মহালছড়ি: এক মোটর সাইকেল চালকের  লাশ পাওয়াকে কেন্দ্র করে খাগড়াছড়ির মহালছড়িতে সাম্প্রদায়িক উত্তেজনা ও হামলার চেষ্টা চালিয়েছে সেটলার বাঙালিরা।  এতে বৈসাবি উৎসবের আমেজে হঠাৎ আতংকের পরিস্থিতি সৃষ্টি হয়।

Mohalchariজানা যায়, গত সোমবার (১০ এপ্রিল) থেকে মহালছড়ি এলাকায় ভাড়ায় মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলাম নামে এক ব্যক্তি নিখোঁজ ছিল। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উক্ত ব্যক্তির লাশ রাঙামাটির ঘিলাছড়িতে পাওয়া যায়। কে বা কারা উক্ত ব্যক্তিকে হত্যায় জড়িত ছিল তা পরিষ্কার নয়।  এই লাশ পা্ওয়ার পরপরই সেটলররা মহালছড়ি বাজারে মিছিল বের করে। মিছিলটি পাহাড়ি অধ্যুষিত এলাকা বাবুপাড়ার দিকে যাবার চেষ্টা করে। এ সময় মিছিলকারী সেটলাররা তনেন্দ্র ত্রিপুরা নামে এক মটর সাইকেল ড্রাইভারকে মারধর করে এবং তার গাড়িতে আগুন ধরিয়ে দেয়, আপ্রু মারমা নামে একজনকে মরধর করে আহত করা হয় বলে এলাকাবাসী জানান। সেটলাররা পাহাড়ি গ্রামের দিকে যাবার সময় আতংক ও উত্তেজনা ছড়িয়ে পড়ে।  পরে প্রশাসন ও পুলিশের কঠোর হস্তক্ষেপে মিছিলের দিক পরিবর্তন হয় এবং উত্তেজনা কিছুটা থেমে যায়।  উত্তেজনা থামানোর জন্য মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার সরাসরি মাঠে নামেন।

এছাড়া উক্ত লাশ পাওয়ার ঘটনায় সেটলার বাঙালী ছাত্র পরিষদ খাগড়াছড়ির কলেজগেট এলাকায় মিছিল বের করলে বৈসাবি উৎসবে ঘুরতে থাকা পাহাড়িদের মধ্যে চাপা আতংক সৃষ্টি হয়। তারা কলেজগেট এলাকার দিকে ঘোরাফেরা কমিয়ে দেয় বলে খবর পাওয়া যায়।
———————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More