ম্রোদের উচ্ছেদ করে হোটেল নির্মাণের প্রতিবাদে বান্দরবান কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

0

বান্দরবান ।। চিম্বুক পাহাড়ে বসবাসকারী ম্রো জনগোষ্ঠীকে উচ্ছেদ করে ফাইভ স্টার হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থীরা।

আজ রবিবার (১৫ নভেম্বর) সকালে বান্দরবান জেলা শহরের মুক্তমঞ্চের সামনে ‘বান্দরবান সরকারি কলেজের সচেতন শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বান্দরবান সরকারি কলেজের ২য় বর্ষের ছাত্র উচিং মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থী উহ্লা মারমা, অনার্স ২য় বর্ষের ছাত্র জয়বাবু তঞ্চঙ্গ্যা, অনার্স ২য় বর্ষের ছাত্রী অলকা তঞ্চঙ্গ্যা, মিমি মারমা, মেনিপ্রু মারমা, পুলুচিং মারমা, মংক্যনু মারমা, বিটন তঞ্চঙ্গ্যা। এতে সংহতি জানান ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এ্যানি সেন।

মানববন্ধনে বিভিন্ন ব্যানার, ফেস্টুন হাতে শিক্ষার্থীরা চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল নির্মাণ ও বিনোদন পার্ক নির্মাণ উদ্যোগের প্রতিবাদ জানান।

বক্তারা বলেন, চিম্বুক পাহাড়ে ফাইভ স্টার হোটেল ও বিলাসবহুল পর্যটন স্থাপনা নির্মাণের ফলে বহু ম্রো জনগোষ্ঠী তাদের ভিটেমাটি থেকে উচ্ছেদ হয়ে যাবে।

তারা অবিলম্বে চিম্বুক পাহাড়ে এই ফাইভ স্টার হোটেলসহ পর্যটন স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত বাতিল করার জন্য সরকারের কাছে দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More