রাঙামাটিতে সেনাবাহিনী কর্তৃক ৫ গ্রামবাসীর বাড়িতে তল্লাশি, ১ জনকে মারধরের অভিযোগ

0

রাঙামাটি ।। রাঙামাটির সদর উপজেলার জীবতলী ইউনিয়নের ধল্যাছড়ি গ্রামে সেনাবাহিনী কর্তৃক পাঁচ পাহাড়ি গ্রামবাসীর বাড়িতে তল্লাশি ও একজনকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর ২০২১) বিকালে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

যাাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- ১. শান্ত চাকমা হেঙত্যা (৪০), পিতা-আনন্দ চাকমা, ২. জিতেশ্বর দেওয়ান (৩০), পিতা-দ্বিবাবু দেওয়ান, ৩. নীলসেন চাকমা, পিতা-লাগুদুম চাকমা, ৪. কৃষ্ণ বরণ চাকমা (৪৩), পিতা-বীরসেন চাকমা ও ৫. লক্ষী বরণ চাকমা (৩২), পিতা-বীরসেন চাকমা।

এর মধ্যে শান্ত চাকমা হেঙত্যাকে সেনাবাহিনীর সদস্যরা মারধরও করে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বিকাল আনুমানিক ৩ টার দিকে রাঙামাটি সদর এলাকায় অবস্থিত গবঘোনা সেনা ক্যাম্পের কমাণ্ডার ক্যাপ্টেন মো. মাহবুব ও এস ব্যান্ড সেনা ক্যাম্পের কমাণ্ডার সুবেদার মো. রিয়াজের নেতৃত্বে একদল সেনা সদস্য জীবতলী ইউনিয়নের ধুল্যাছড়ি গ্রামে যায়।

এ সময় সেনা সদস্যরা প্রথমে ঐ গ্রামের শান্ত চাকমা হেঙত্যা’র বাড়িতে ব্যাপক তল্লাশি চালিয়ে জিনিসপত্র তছনছ করে দেয় ও তাকে মারধর করে।

এরপর সেনা সদস্যরা একই গ্রামের একের পর এক জিতেশ্বর দেওয়ান, নীলসেন চাকমা, কৃষ্ণ বরণ চাকমা ও লক্ষী বরণ চাকমার বাড়ি ঘেরাও করে বাড়িতে ব্যাপক তল্লাশি চালায়, জিনিসপত্র তছনছ করে দেয় এবং আসবাবপত্র ভাঙচুর করে।

প্রায় দুই ঘন্টা ধরে তাণ্ডব চালানোর পর বিকাল ৫ টার দিকে সেনা দলটি ক্যাম্পে ফিরে যায়।

যাবার সময় সেনা সদস্যরা শান্ত চাকমা হেঙত্যা ও কৃষ্ণ বরণ চাকমাকে পরের দিন অর্থাৎ আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় এস ব্যান্ড সেনা ক্যাম্পে গিয়ে দেখা করার নির্দেশ দিয়ে যায়। তবে নির্দেশ মোতাবেক তারা ক্যাম্পে গেছেন কিনা তা জানা যায়নি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More