রাঙামাটির কুদুকছড়িতে সন্ত্রাসী হামলা ও এইচডব্লিউএফ’র দুই নেত্রীকে অপহরণের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

0

চট্টগ্রাম : রাঙামাটির কুদুকছড়িতে সেনাবাহিনীর লেলিয়ে দেয়া নব্য মুখোশ সন্ত্রাসীদের হামলা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম শিং চাকমাকে গুলি করে জখম, ছাত্র মেসে অগ্নিসংযোগ এবং হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও জেলা শাখার সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

জ রবিবার (১৮ মার্চ ২০১৮) বিকাল ৪টায় বিক্ষোভ মিছিলটি নগরীর ডিসি হিল থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেরাগী পাহাড় মোড়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের নগর শাখার সিনিয়র সহ-সভাপতি শুভ চাকের সভাপতিত্বে ছাত্র নেতা মিঠন চাকমার সঞ্চালনায় মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমা ও চবি শাখার সভাপতি সুনয়ন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, শাসক শ্রেণী পাহাড়ে অঘোষিত সেনাশাসনকে যৌক্তিক হিসেবে প্রমাণ করার জন্য নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। তারই অংশ হিসেবে সমাজ ও সংগঠন থেকে বিচ্যুত কতিপয় দুর্বৃত্ত দিয়ে নব্য মুখোশ বাহিনী গঠন করে ইউপিডিএফের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে। সেই নব্য মুখোশ বাহিনীর সদস্যরা আজ সকালে রাঙামাটি কুদুকছড়িতে সেনাবাহিনীর সহায়তায় গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম শিং চাকমাকে গুলি করে আহত করে এবং হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়।

উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা রও বলেন, ইউপিডিএফের চলমান গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দেয়ার জন্য শাসকশ্রেণী মুখোশবাহিনী নামক সন্ত্রাসী গোষ্ঠীকে দাবার গুটি হিসেবে ব্যবহার করছে। প্রশাসনের প্রত্যক্ষ সহায়তায় সন্ত্রাসীরা প্রকাশ্যে একের পর এক ইউপিডিএফের নেতাকর্মীদের হত্যা করে চলেছে। শাসক শ্রেণীর চলমান ষড়যন্ত্র মোকাবেলার জন্য ছাত্র ও যুব সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে অপহৃত দুই নারী নেত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধারসহ চিহ্নিত মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের বিরুদ্ধে ইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানান।
———————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More