মুছে যাক জরা, মুছে যাক গ্লানি

রাঙামাটির বাঘাইছড়িতে বৈসাবি র‌্যালি অনুষ্ঠিত

0

20170412_073250বাঘা্ইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির উদ্যোগে আজ ১২ এপ্রিল, ২০১৭(বুধবার) সকালে কাজালঙ নদীতে ফুল ভাসানো ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ৫ শতাধিক জনতা নিজস্ব জাতিসত্তার পোশাক পরিধান করে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে।  ’মুছে যাক জরা, মুছে যাক গ্লানি’ এই শ্লোগানকে সামনে রেখে সকাল ৬.০০ টায় কাজালঙ নদীতে ফুল ভাসানো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কাজালঙ নদীতে ফুল ভাসানোর পরে রূপালী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিতে নেতৃত্ব প্রদান করেন বৈসাবি উদযাপন কমিটির আহ্বায়ক বিশ্বজিৎ চাকমা, সদস্য সচিব তারুশি চাকমা প্রমুখ।

20170412_080930
র‌্যালি পরবর্তী আলোচনা সমাবেশ থেকে সকল সংকীর্ণতা বিভেদ বিভ্রান্তি  মুছে ফেলে ঐক্য ও ভ্রাতৃত্বের বন্ধনের মাধ্যমে নতুন বছরকে বরণ করার আহ্বান জানানো হয়। এছাড়া বৈসাবি উদযাপনের নামে জৌলুস প্রদর্শন, সংস্কৃতি ও ঐতিহ্যের বিকৃতি ও পরজাতীয় সংস্কৃতির অন্ধ অনুসরণ না করে নিজের জাতিসত্তার ঐতিহ্য ও সংস্কৃতিকে উর্ধ্বে তুলে ধরার জন্য আলোচকগণ জনগণের প্রতি আহ্বান জানান।

আলোচকগণ পার্বত্য চট্টগ্রামে বৈসাবি উদযাপনের জন্য গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
এছাড়া বৈসাবি উপলক্ষে বিকালে  রূপালী উচ্চ বিদ্যালয় মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

__________

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More