রাঙামাটি জেলায় আওয়ামী লীগ সন্ত্রাসীদের ভোট কেন্দ্র দখল, হামলা চলছে ….

0

রাঙামাটি : রাঙামাটি জেলায় আওয়ামী লীগ সন্ত্রাসীদের ভোট কেন্দ্র দখল, হামলা, বাধা প্রদান চলছে। আজ সকাল ৮ টায় ভোট গ্রহণের পর থেকে সন্ত্রাসীরা জেলার বিভিন্ন উপজেলায় ভোটকেন্দ্রগুলো দখল করে জালভোট প্রদান শুরু করে এবং ভোটারদের উপর হামলা ও তাদের ভোটকেন্দ্রে ঢুকতে বাধা প্রদান করে যাচ্ছে। আর সেনাবাহিনী ও প্রশাসন তাদের পূর্ণ সহযোগিতা প্রদান করছে। ২৯৯ নং রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার সমর্থক ফোরাম নামে ফেসবুক পেজ থেকে নীচের বিস্তারিত তথ্যগুলো জানা গেছে।

কাপ্তাই উপজেলা:
>> কাপ্তাই উপজেলার কাপ্তাই সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র এ ভোট প্রদানে বাধা দান ও রাজস্থলী উপজেলার বলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোটার আইডি কার্ড ছাড়া ভোট দানে প্রশাসনের বাধা প্রদান করা হচ্ছে।
>> কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের রাইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, চন্দ্রঘোনা কেপিএম উচ্চ বিদ্যালয় ভোট প্রদানে বাধা প্রদান করা হচ্ছে।
>> কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের বালুক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যুবলীগ সন্ত্রাসী এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল। ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে না দিয়ে নিজেরাই জাল ভোট দিচ্ছে।

লংগদু উপজেলা:
>> ভাসান্যাআদাম ইউনিয়নের চাইল্যাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশাসনের মদদে আওয়ামীলীগ সন্ত্রাসী কর্তৃক কেন্দ্র দখল ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে ব্যালেট বাক্স ছিনতাই।
>> ভাসান্যাআদাম ইউনিয়নের খাগড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়য়ে সেটেলার বাঙালিরা লাঠিসোটা নিয়ে ভোট কেন্দ্রে যাওয়ায় বাধা প্রদান ও এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে।
>> গুলশাখালী, বাগাচতর, ভাসান্যাদাম ইউনিয়নের জুম্ম ভোটারদের উপর হামলা ও ভোট প্রদানে বাধা। এ ঘটনায় আহত ১০-১২ জন আহত ভোটারদের লংগদু সদর স্বাস্থ্য কমপ্লেসে নিয়ে আসা হয়।
>> বগাচতর ইউনিয়নের মারিশ্যাচর সরকারি প্রা: বিদ্যালয় কেন্দ্রে জুম্ম ভোটারদের উপর হামলা করা হয়েছে। এ ঘটনায় প্রায় ৪০-৫০ জন আহত অবস্থায় মারিশ্যাচর মুসলিম ব্লক কেন্দ্রীয় জামে মসজিদে আটকা পড়ে আছে। তারা আহতদের জরুরি ভিত্তিতে উদ্ধারের আহ্ববান জানিয়েছে। এছাড়া অনেক জুম্ম পালিয়ে বন জঙ্গলে আশ্রয় নিয়েছে।
>> ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সিংহ মার্কার এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়েছে। এ ঘটনায় দু’জন মারাত্মক আহত হয়। আওয়ামীলীগের সন্ত্রাসীরা ভোট কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান করছে।

বরকল উপজেলা:
>> বরকল উপজেলার সুবলং ইউনিয়নের বড়ুনাছড়ি জোন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দে ভোট প্রদানে বাধা ও হামলা এবং ভুষণছড়া ইউনিয়নের ছোট হরিণা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদানে বাঁধা প্রদান।

বাঘাইছড়ি উপজেলা:
>> বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যায়য়, পাবলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উলুছড়ি সরকারি প্রা: বিদ্যালয় সংস্কারপন্থীরা ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ায় প্রদান করছে ও ভোট দেওয়া হয়ে গেছে বলে জানিয়েছে।

নানিয়াচর উপজেলা:
>> নানিয়াচর উপজেলার বুড়ঘাট ইউনিয়নের বুড়িঘাট পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ সন্ত্রাসী দ্বারা ভোটারদের ভোট প্রদানে বাধা প্রদান।
>> নানিয়াচর উপজেলার ২নং নানিয়াচর ইউনিয়নের নানিয়াচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসএস এমএন লারমা সংস্কারপন্থীর সন্ত্রাসীরা ভোট কেন্দ্রে দখল ও ভোটারদের ভোট প্রদানে বাধা।

কাউখালী উপজেলা:
>> কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের নিম্ন কচুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জুম্ম ভোটারদের ব্যালট পেপার কেড়ে নিয়ে ছিড়ে ফেলে দিচ্ছে।
>> কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের আইডিয়াল কেজি স্কুল কেন্দ্রে আওয়ামীলীগ সন্ত্রাসীরা জুম্ম ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার পথে বাধা প্রদান করছে।
>> কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের পোয়া পাড়া মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ কর্মীরা কেন্দ্র দখল করে নিয়ে জাল ভোট প্রদান করছে।
>> কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া স. প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগ নেতা এসএম চৌধুরীর নেতৃত্বে ও সেনাবাহিনীর সহযোগিতায় সহযোগীতায় জাল ভোট প্রদান করা হচ্ছে।

রাঙামাটি সদর উপজেলা:
>> রাঙ্গামাটির সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের কিচিং আদাম সরকারি প্রা: বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা ভোট কেন্দ্রে যাওয়ার পথে ইঞ্জিন চালিত বোটগুলো সেনাবাহিনী ফেরত পাঠিয়ে দিচ্ছে।

বিলাইছড়ি উপজেলা:
>> বিলাইছড়ি উপজেলা নির্বাচনী পরিচলনা কমিটি আহ্বায়ক বীরত্তম তনচঙ্গ্যাকে সেনাবাহিনীর কর্তৃক আরপি হাবিলদার নামে এক সেনা সদস্য তাকে আটক করে। পরে সেখান থেকে কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।
>> বিলাইছড়ি উপজেলা ফারুয়া ইউনিয়নের গুয়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের এজেন্ট শম্ভু লাল তনচঙ্গ্যা ওরফে সতেজ তনচঙ্গ্যাকে ফারুয়া ক্যাম্পের সেনা সদস্যরা ধরে নিয়ে যায়।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More