মিরসরাইয়ে পাহাড়ি নারীকে ধর্ষণের প্রতিবাদে

রাঙ্গামাটির কুদুকছড়িতে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0

HWFkudukchariprotestrally2,11.04.2016রাঙামাটি : চট্টগ্রাম মিরসরাই উপজেলার আমবাড়িয়া এলাকায় এক পাহাড়ি(চাকমা) নারীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন।

সোমবার (১১ এপ্রিল) দুপুর ১টায় বিক্ষোভ মিছিলটি বড় মহাপুরম উচ্চ বিদ্যালয় গেট থেকে শুরু হয়ে কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে আবারও মহাপূরম উচ্চ বিদ্যালয় গেটে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা কমিটির সভাপতি মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি সদর থানা শাখার সদস্য সচিব নিশান চাকমা, পিসিপি রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা ও নিকন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে কোনো নারী ঘরের ভিতরে কিংবা বাইরে কোথাও নিরাপদ নয়। তাই নারী ধর্ষণ, খুনের বিরুদ্ধে পাহাড় এবং সমতলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

বক্তারা অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল ভোররাতের কাছাকাছি সময়ে মিরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের আমবাড়িয়া এলাকায় আবু তাহেরের পুত্র আলাউদ্দিনের নেতৃত্বে ৩-৪ জন দুর্বৃত্ত বাসায় ঢুকে স্বামীকে বেধে রেখে ওই নারীকে পালাক্রমে ধর্ষণ করে।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More