রামগড়ে পাহাড়িদের ঘরবাড়িতে সেনা-বিজিবি’র তল্লাশি, দিনমজুরকে শারীরিক নির্যাতন

0

17757111_438231139859462_6471481814704571204_nরামগড়: খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নে সেনা-বিজিবি’র একটি যৌথ দল পাহাড়িদের ঘরবাড়িতে তল্লাশি ও এক দিনমজুরকে অমানুষিক শারীরিক নির্যাতন করেছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, গতকাল রবিবার (৯ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে সিন্দুকছড়ি সেনা জোন ও বৈদ্য পাড়া বিজিবি ক্যাম্পের একটি যৌথ দল পাতাছড়া ইউনিয়নের পরশুরাম ঘাট এলাকায় হানা দেয়। সেনারা প্রথমে হাজাছড়া গ্রামের লাব্রেচাই মারমা(৬০) এর বাড়িতে তল্লাশি চালায়। সেখানে অবৈধ কোন কিছু না পেয়ে সেনারা পরে তার ছেলে  অংপ্রু মারমা(৩৭)-এর বাড়িতে হানা দেয় এবং বাড়ির ভিতর ঢুকে তন্নতন্ন করে তল্লাশি চালায়। এসময়  সেনারা তার বাড়িতে থাকা দিনমজুর রুইহ্লাঅং মারমা(২৮), পিতা-চাইহ্লা প্রু মারমা, গ্রাম- বৈদ্য পাড়া-কে বাড়ির বাইরে নিয়ে গিয়ে হাত-পা বেঁধে অস্ত্র কোথায় রেখেছে, শান্তিবাহিনী বা সন্ত্রাসীরা কোথায় থাকে ইত্যাদি জিজ্ঞাসা করে অমানুষিক শারীরিক নির্যাতন চালায়। এতে তিনি গুরুতর আঘাতপ্রাপ্ত  হয়ে অজ্ঞান হয়ে পড়েন। কিন্তু শারীরিক নির্যাতনের পরও তার কাছ থেকে তেমন কোন তথ্য না পেয়ে সেনা-বিজিবি’র সদস্যরা তাকে আহত অবস্থায় ফেলে রেখে ক্যাম্পে ফিরে যায়। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে রামগড় সদর উপজেলা হাসপাতালে ভর্তি করে।

সোমবার ভোররাত প্রায় ৪টা পর্যন্ত সেনা-বিজিবি’র সদস্যরা সেখানে অবস্থান করে এই তাণ্ডবলীলা চালায় বলে এলাকাবাসী জানিয়েছে।

এদিকে পাহাড়িদের প্রধান সামাজিক উৎসব বৈসাবি’র সন্নিকটে রাতের আঁধারে সেনা-বিজিবি’র এ ধরনের কর্মকাণ্ডে এলাকার জনগণের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এ নিয়ে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More