রামগড়ে পাহাড়ি কিশোরীকে ধর্ষণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি

0

Ramgarh1রামগড়: রামগড় উপজেলার রুপাইছড়ি স্কুল পাড়া গ্রামে পাহাড়ি (ত্রিপুরা) কিশোরীকে ধর্ষণকারী মোঃ হাসান আলীসহ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি পেশ করেছে রামগড় এলাকাবাসী, সচেতন পাহাড়ি শিক্ষার্থীবৃন্দ ও জনপ্রতিনিধিরা।

রবিবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ১১টায় রামগড় সদরের বিজয় ভাস্কর্য থেকে বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা কর্মকর্তার কার্যালয়ে যেতে চাইলে ভাস্কর্য সামনে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে এস আই মোস্তাফিজুর মিছিলকারীদের কাছ থেকে ব্যানার কেড়ে নেওয়ার জন্য চেষ্টা করে। পরে সমাবেত ছাত্র-জনতার প্রতিবাদের মুখে তা ব্যর্থ হয়। এরপর তারা সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করেন।

স্মারকলিপিটি পেশ করেন সচেতন পাহাড়ি শিক্ষার্থীদের সমন্বয়ক নরেশ ত্রিপুরা, জনপ্রতিনিধিদের পক্ষ থেকে রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নের চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা ও ১নং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য নবরায় ত্রিপুরা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপস্থিত থাকায় স্মারকলিপিটি গ্রহণ করেন অফিস সহকারী মোঃ শরীফুল ইসলাম।

উল্লেখ গত ১৫ ফেব্রুয়ারি ২০১৭ রামগড় উপজেলা রূপাইছড়ি স্কুল পাড়া গ্রামের সম্ভা চরণ ত্রিপুরার মেয়েকে রাত ১১টায় নিজ বাড়ি থেকে মো. হাসান আলীসহ দুষ্কৃতকারীরা মুখ চেপে ধরে জঙ্গলে নিয়ে দুই রাত একদিন হাত পা বেঁধে আটকে রেখে ধষর্ণ করে। তারই প্রতিবাদে গত ২০ ফেব্রুয়ারি রামগড় উপজেলা সচেতন পাহাড়ি শিক্ষার্থীদের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি থেকে ধষর্ণকারীদের দ্রুত গ্রেফতার শাস্তির দাবি জানিয়ে প্রশাসনকে ৪৮ ঘন্টা আল্টিমেটাম দেওয়া হয়। প্রশাসন দুষ্কৃতকারীদের গ্রেফতারে করতে না পারায় আল্টিমেটামের অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়।
————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More