রামগড়ে পাহাড়ি গ্রামে হামলা, বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
Ramgarh humain chain prgmরামগড়: খাগড়াছড়ির রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের জুমছড়া পাহাড়ি গ্রামে ফুলমিয়া ও জনাব আলীর নেতৃত্বে সেটলারদের হামলা, বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে এবং আটককৃত দুই নিরীহ পাহাড়িকে নিঃশর্ত মুক্তির দাবিতে মানবন্ধন করেছে এলাকাবাসী।

রবিবার (১৬ মার্চ) সকাল ১০টায় ‘পাতাছড়া ও রামগড় উপজেলার সাধারণ জনগণ’-এর ব্যানারে  রামগড় উপজেলা সদরে অনুষ্ঠিত মানববন্ধনে পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার অর্থ সম্পাদক অমল বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাতাছড়া ইউনিয়ন পরিষদের মেম্বার মানবেন্দ্র চাকমা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রতিনিধি হরিসাধন বৈষ্ণব ও রামগড় কলেজের ছাত্র ধন ত্রিপুরা। এছাড়া মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য চিত্র জ্যোতি চাকমা।

বক্তারা অবিলম্বে হামলাকারী ও বাড়িতে অগ্নিসংযোগের সাথে জড়িত সেটলার দুষ্কৃতকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি, ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ ও আটক দুই নিরীহ পাহাড়ির নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, গতকাল শনিবার মধ্যরাতে কর্নেল বাগান নামের একটি বাগানে গাছ কেটে  দেওয়ার অভিযোগ করে বাগান চৌকিদার ফুলমিয়া ও জনাব আলীর নেতৃত্বে একদল সেটলার ওই বাগানের পাশ্ববর্তী জুমছড়া ত্রিপুরা গ্রামে হামলা চালায় এবং একটি টং ঘর সহ দুটি বাড়িতে অগ্নিসংযোগ ও বাড়ির জিনিসপত্র লুটপাট করে। এছাড়া সেটলাররা বরেন্দ্র ত্রিপুরা ও দেবেন্দ্র ত্রিপুরা নামে দু’জন নিরীহ পাহাড়িকে ধরে নিয়ে গিয়ে পুলিশে সোপর্দ করে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More