রামগড়ে ৩য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণকারী বেলাল হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গুইমারায় হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
গুইমারা: খাগড়াছড়ির রামগড় উপজেলার হাফছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি ছাত্রীকে(৮) ধর্ষণকারী বেলাল হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হিল উইমেন্স ফেডারেশন গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
আজ ২৮ মার্চ বৃহস্পতিবার গুইমারা উচ্চ বিদ্যালয় গেট থেকে  বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে গুইমারা বাজার প্রদক্ষিণ করে গুইমারা প্রেসক্লাবের সামনে এক সমাবেশ করে। সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের গুইমারা থানা শাখার আহ্বায়ক কাজলী চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মাদ্রী চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আপ্রম্নসি মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক আপ্রু মারমা। সানুচিং মারমা সমাবেশ পরিচালনা করেন।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি নারী ও শিশুদের নিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত। তারা কোথাও নিরাপদ নয়। গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে বিদ্যালয়ে যাবার পথে একা পেয়ে নরপশু বেলাল হোসেন শিশুটিকে ধর্ষণ করেছে।
বক্তারা প্রশাসন কর্তৃক অপরাধীদের বিরম্নদ্ধে কঠোর পদক্ষেপপ গ্রহণ না করার কারণে বার বার এ ধরনের ঘটনা সংঘটিত হচ্ছে বলে অভিযোগ করেন। তারা এ ধরনের ঘটনা বন্ধে অপরাধীদের বিরম্নদ্ধে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।
বক্তারা গ্রেপ্তারকৃত ধর্ষক বেলাল হোসেনের দৃষ্টান্তমুলক শাস্তি ও ধর্ষিতার সুচিকিসা ও যথোপযুক্ত ক্ষতিপূরণের জোর দাবি জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More