রোয়াংছড়িতে তিন জনকে আটক, হয়রানির পর মুক্তি

0

বান্দরবান ।। বান্দরবানের রোয়াংছড়িতে সেনাবাহিনী কর্তৃক ৩ জন পাহাড়িকে আটকের পর নানা জিজ্ঞাসাবাদ, হুমকি, ভয়-ভীতি প্রদর্শন শেষে মুক্তি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, আজ সোমবার (২১ জুন ২০২১) ভোর ৫ টার দিকে রোয়াংছড়ি সেনা ক্যাম্পের (১৬ বীর) এর একজন মেজর ও সুবেদার শফিকুল ইসলাম শফিক এর নেতৃত্বে একদল সেনা সদস্য রোয়াছড়ি উপজেলার রোয়াংছড়ি ইউনিয়নের অংগ্য পাড়া ও আলেক্ষ্যং ইউনিয়নের চক্ষুলাল পাড়া, নাটিংঝিরি পাড়া ও ওয়াগই পাড়া এলাকায় তল্লাশি অভিযান চালায়।

সকালের দিকে সেনা সদস্যরা অংগ্য পাড়া থেকে মংএচিং মারমা (৪৫), পিতা-সাগ্যপ্রু মারমা নামে এক নিরীহ গ্রামবাসী ও চক্ষুলাল পাড়া থেকে আরও দুই যুবককে আটক করে সেনা ক্যাম্পে নিয়ে যায়। তবে আটক দুই যুবকের নাম জানা যায়নি। সেনারা কয়েকজন গ্রামবাসীর জাতীয় পরিচয়পত্রও নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

সেনাদলটি উক্ত তিন জনকে ক্যাম্পে নিয়ে গিয়ে প্রায় ৫ ঘন্টা যাবত আটক করে রাখে। এসময় সেনা সদস্যরা তাদের বাড়িতে ‘সন্ত্রাসী’ আসার অভিযোগ করে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসাবাদ করে হয়রানি করে। জিজ্ঞাসাবাদের সময় সেনা সদস্যরা অস্ত্র তাক করে তাদেরকে মেরে ফেলার হুমকিও প্রদান করে বলে ভূক্তভোগীরা জানান।

পরে সকাল ১০ টার দিকে রোয়াংছড়ি সেনা ক্যাম্প থেকে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More