লংগদুতে পাহাড়িদের দোকানপাটে সেনাবাহিনীর তল্লাশি ও এক ছাত্রকে শারিরীক নির্যাতন

0

Searchলংগদু: রাঙামাটির লংগদু উপজেলার বড় হাড়িহাবায় পাহাড়িদের দোকানপাটে ব্যাপক তল্লাশি-ভাঙচুর ও এক স্কুল ছাত্রকে শারিরীক নির্যাতন চালিয়েছে সেনাবাহিনীর সদস্যরা। ইউপিডিএফ কর্মী খোঁজার অজুহাতে সেনারা এই কাণ্ড ঘটায় বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

জানা যায়, আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১০.৫০টার দিকে মাইনি সেনা জোন থেকে মোঃ রফিক এর নেতৃত্বে একদল সেনাসদস্য লংগদু সদর ইউনিয়নের বড় হাড়িহাবায় যায়। সেখানে গিয়ে তারা উপস্থিত লোকজনকে জড়ো করে পাহাড়ি ও বাঙালি আলাদা করে এবং পাহাড়িদের কাছ থেকে ইউপিডিএফ এর লোকজন কোথায় থাকে, দেখেছে কিনা– ইত্যাদি প্রশ্ন করতে থাকে। পাহাড়িদের কাছ থেকে এর কোন সুদুত্তর না পেয়ে সেনা সদস্যরা দোকানপাটে ব্যাপক তল্লাশি ও ভাঙচুর চালায়। এতেও ক্ষান্ত হয়নি তারা। পরে কাট্টলী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে সুভাষ চাকমা এক ছাত্রকে ডেকে এনে একই প্রশ্ন করতে থাকে। তিনিও কোন গুরুত্বপূর্ণ তথ্য দিতে না পারায় সেনারা তাকে শারিরীক নির্যাতন করার পর ছেড়ে দেয়।

সেনা সদস্যদের এমন পাহাড়ি বিদ্বেষী আচরণে ক্ষতিগ্রস্ত স্থানীয় পাহাড়ি দোকান মালিক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সচেতন মহল ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More