লংগদুতে বৃদ্ধি পেয়েছে গরু চুরির ঘটনা, চুরিকৃত গরুসহ আটক ৪

0
লংগদু প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
সাম্প্রতিক সময়ে রাঙামটির লংগদু উপজেলায় গরু চুরির ঘটনা বেড়েছে। উপজেলার দূর্গম এলাকাগুলোতে কিছু সংঘবদ্ধ গরুচোর দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে আসছে।গত রাতে উপজেলার ফুরের মুখ এলাকায় মধ্যরাতে নদী পথে ইঞ্জিন চালিত বোটে করে চুরি করা ৪টি গরুসহ পালিয়ে যাবার সময় ৪গরু চোরকে আটক করেছে টহল পুলিশ। আটককৃতরা হলো, নুরুজ্জামান (৫০), দেলোয়ার হোসেন (৪২), সুচিন দাশ (৪০) এদের প্রত্যেকের বাড়ী বগাচতর ইউনিয়নের গাউচপুর গ্রামে। অপরজন হলো বোট চালক মোঃ সাবেত মিয়া (৪০) তার বাড়ী বাইট্টা পাড়া গ্রামে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল হক জানান, টহল পুলিশের হাতে গরু সহ ৪জনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে তারা গরুগুলো ভাসাইন্যাদম ইউনিয়নের ঘনমোড় এলাকার বাসিন্দা মোঃ মিজানের বাড়ী থেকে চুরি করে নিয়ে যাচ্ছিল বলে স্বীকার করেছেন।  
এদিকে এ ঘটনায় গরুর মালিক মিজানুর রহমান বাদী হয়ে গরু চুরির দায়ে ৩জনের বিরুদ্ধে লংগদু থানায় মামলা দায়ের করেছে। 
উপজেলার হাজাছড়া এলাকার মোঃ কবিরসহ বেশ ক’জন এলাকাবাসি জানায়, গত ৩মাস পূর্বে পাহাড়ী এলাকা থেকে তার ৬টি ও একই এলাকার মোঃ হাসানুল হকের ৩টি গরু চুরি হয়ে গেছে। এরকম আরো অনেকের গরু চরাতে দিলে সেখান থেকে চুরি হয়ে যাচ্ছে। একটি সংঘবদ্ধ চোরের দল এই কাজ করছে বলে তারা জানান।   

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More