লক্ষ্মীছড়ি কলেজে পিসিপি, এইচডব্লিউএফ’র কমিটি গঠন ও শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ

0

laxmichari127-10-16লক্ষ্মীছড়ি (খাগড়াছড়ি) : “সু-শিক্ষার আলো ছড়িয়ে পড়ুক, সমাজ ও জাতির নেতৃত্ব গড়ে উঠুক” এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কলেজে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ)-এর কমিটি গঠন ও কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর)  দুপুর ১২টায় কমিটি গঠন ও বই বিতরণ উপলক্ষ্যে লক্ষীছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত সভায় উষাঅং মারমার সঞ্চালনায় ও পাইচিমং মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর লক্ষীছড়ি উপজেলা সমন্বয়ক রক্তিম চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের লক্ষীছড়ি উপজেলা শাখার সভাপতি রেশমি মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের বর্মাছড়ি ইউনিয়নের সভাপতি বরুন চাকমা, লক্ষীছড়ি উপজেলা সামাজিক অবক্ষয় প্রতিরোধ কমিটি’র  সাধারণ সম্পাদক রাজ চাকমা ও নবারুণ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের বর্তমানের শিক্ষা ব্যবস্থা করুন অবনতির দিকে ধাবিত হচ্ছে। শিক্ষার হার বাড়লেও শিক্ষার মানের উন্নতি হয়নি।

তারা অভিযোগ  করে বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের প্রাথমিক পর্যায়ের শিক্ষার মান উন্নতি না করে পাহাড়ি জনগণের আপত্তি সত্ত্বেও  রাঙ্গামাটিতে মেডিক্যাল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছে তা খুবই দুঃখজনক।

বক্তারা আরো বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের একদিকে উন্নয়নের গুণ গান গাইছে, অন্যদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিরোধী ‘১১ নির্দেশনা ‘ জারি করে সেনা শাসনকে বৈধতা দিয়ে জনগণের উপর দমন-পীড়ন, ধরপাকড় ও নির্যাতনের মাত্রা বাড়িয়ে তুলেছে ।laxmichari27-10-16

বক্তারা, সু-শিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনের দেশ ও সমাজ পরিবর্তনে নিজেকে যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে তোলার জন্য ছাত্র ও নারী সমাজের প্রতি আহ্বান জানান।

সভা থেকে অবিলম্বে পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিপুল চাকমার উপর আরোপিত মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

পরে সভায় উপস্থিত সকলের সর্বসম্মতি ক্রমে পাইসেমং মারমাকে সভাপতি ও উজ্জল বিকাশ চাকমাকে সাধারণ সম্পাদক করে পিসিপি’র ১৯ সদস্য বিশিষ্ট এবং চিংম্রাউ মারমাকে সভাপতি ও সুরলতা চাকমাকে সাধারণ সম্পাদক করে হিল উইমেন্স ফেডারেশনের ১১ সদস্য বিশিষ্ট্য লক্ষ্মীছড়ি কলেজ কমিটি গঠন করা হয়।

সভা শেষে, কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণীর ৭৪ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্য বই বিতরন করেন ইউপিডিএফ এর উপজেলা সমন্বয়ক রক্তিম চাকমা, এইচডব্লিউএফ এর উপজেলা শাখার সভাপতি রেশমি মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের বর্মাছড়ি ইউনিয়নের সভাপতি বরুন চাকমা, লক্ষীছড়ি উপজেলা সামাজিক অবক্ষয় প্রতিরোধ কমিটি’র সাধারণ সম্পাদক রাজ চাকমা ।
——————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More