লামায় অপহৃত পাহাড়ি ছাত্রীকে উদ্ধারের দাবিতে বিক্ষোভ মিছিল

0

01.06.2016, bmsc bandarbanবান্দরবান প্রতিনিধি: বান্দরবান লামা উপজেলায় ফাঁসিয়াখালীতে হারগাজা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর পাহাড়ি স্কুলছাত্রী হ্লাছাইং মারমাকে উদ্ধার ও অপহরণকারীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় এনে কঠোর শাস্তির প্রদানের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান সচেতন ছাত্র সমাজ ও বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল (বিএমএসসি)।

বান্দরবান কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর বুধবার (১ জুন)  সকাল ১০টায় মুক্তমঞ্চের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের সভাপতিত্ব করেন বিএমএসসির বান্দরবান জেলা কমিটির সভাপতি লুসাইংমং মারমা। উসাইমং মারমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিএমএসসির কেন্দ্রীয় কমিটির সদস্য উথোয়াইনু মারমা। এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ডনাই প্রু নেলি, বাংলাদেশ ম্রো ছাত্র সংগঠনের সাংগঠনিক সম্পাদক অমনাম ম্রো, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বান্দরবান জেলার সভাপতি সুখেন্দু ত্রিপুরা ।01.06.2016, bmsc, bandarban1

এসময় বক্তারা বলেন, গত ২৪ মে লামা উপজেলায় এক মারমা ছাত্রীকে অপহরণ করা হলেও ঘটনার ৮ দিন অতিবাহিত হওয়ার পরও উদ্ধার না হওয়ায় পুলিশের ভূমিকা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।  এতদিন পুলিশ কী করল? রাষ্ট্রের দায়িত্ব সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা। গত ২৭ তারিখে মামলা হলেও পুলিশ এখনো আসামীদেরকে গ্রেফতার করতে পারেনি। অথচ পুলিশের নাকের ডগায় আসামীরা ঘুরে বেড়াচ্ছে।

বক্তারা আরো বলেন, মাত্র কয়েকদিন আগে খাগড়াছড়িতে এক মারমা মেয়ে সেটেলার বাঙালি দ্বারা ধর্ষিত হয়েছিল। এর আগেও এ ধরণের ঘটনা ঘটেছে। মানবাধিকার লঙ্ঘন হয়েছে অনেক। কিন্তু এ ঘটনাগুলোর একটাও বিচার হয়নি। যার ফলে অপরাধীরা অপরাধ করার সাহস পাচ্ছে।

বক্তারা হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, আজকের মধ্যে যদি অপরাধীরা গ্রেফতার না হয় তাহলে তিন পার্বত্য জেলায় সবখানেই আন্দোলন চালিয়ে যাওয়া হবে। বক্তারা এসময় মেয়েটির পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে দাবি করে পরিবারটির নিরাপত্তা দাবি করেন এবং অপহরণকারীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান।
—————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More