লামায় ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের নিন্দায় হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ

0

সিএইচটি নিউজ ডটকম
বান্দরবানের লামায় ষোল বছর বয়সী এক ত্রিপুরা কিশোরীকে গণধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও হিল উইমেন্স ফেডারেশন।

পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা বৃহস্পতিবার (২০ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন ‘গত ১৭ আগষ্ট উক্ত কিশোরী লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন এবং চিকিৎসা শেষে ১৮ আগষ্ট হাসপাতালের দুই কর্মচারী ও এক স্থানীয় যুবক কর্তৃক গণধর্ষণের শিকার হন।’

দুই নেত্রী অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, ‘থানায় মামলা দেয়ার পর অভিযুক্তদের মধ্যে নুর মোহাম্মদ নামে একজনকে পুলিশ গ্রেফতার করলেও, বাকি দুই অভিযুক্ত আসামীকে এখনো গ্রেফতার করতে পারেনি।’ তারা অবিলম্বে তাদেরকেও গ্রেফতারের দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, অপরাধীদের শাস্তি না হওয়ায় পার্বত্য চট্টগ্রামে ধর্ষণসহ নারী নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে।

উক্ত ঘটনা ছাড়াও গত জানুয়ারী থেকে জুলাই পর্যন্ত কমপক্ষে ১০ জন পাহাড়ি নারী ও শিশু ধর্ষিত এবং ১১ জন ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়েছেন বলে তারা জানান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More