সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে কাল ইউপিডিএফ’র বিক্ষোভ

0
ডেস্ক রিপোর্ট
সিএইচটিনিউজ.কম

আগামী ৩০ জুন সংবিধানের বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বিল পাসের এক বছর পুর্ণ হতে যাচ্ছে এ দিনকে সামনে রেখেসংবিধানের বিতর্কিত সংশোধনী বাতিলের দাবিতে এবং বাঙালি জাতীয়তা চাপিয়ে দেয়ার প্রতিবাদে ইউপিডিএফ ও ইউপিডিএফভুক্ত দল-সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেকর্মসূচির মধ্যে রয়েছে বিক্ষোভ সমাবেশ, পোস্টারিং, ব্যানার-ফেস্টুন টাঙানো, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ইত্যাদিএছাড়া প্রতিবাদী ছাত্র-যুবকেরা বিশেষ ভঙ্গিতে দাঁড়িয়ে বিভিন্ন জায়গায় প্রতিবাদ জানাবেনখাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ঢাকা সহ বিভিন্ন জায়গায় এ কর্মসূচি পালিত হবে বলে ইউপিডিএফ’র প্রেস বিভাগ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
খাগড়াছড়ি জেলা সদরের বটতলীতে আগামীকাল ৩০ জুন শনিবার সকাল ১১টায় একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবেসমাবেশ শেষে একটি মিছিল বের করা হবেএকই সময়ে খাগড়াছড়ি জেলার দিঘীনালা, গুইমারা এবং রাঙামাটি জেলার কুদুকছড়ি, নান্যাচর ও বাঘাইছড়িতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবেবান্দরবানে শুধুমাত্র কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করা হবে। 
এছাড়া ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিকাল সাড়ে ৩টায় জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানে হয়।
উক্ত বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য শিক্ষ, সাংবাদিক, বুদ্ধিজীবি, ছাত্র, যুব ও নারী সমাজ সহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে

উল্লেখ্য, গত বছর ৩০ জুন  জাতীয় সংসদে পঞ্চদশ সংশোধনী বিল পাসের মধ্যে দিয়ে সরকার পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশের সংখ্যালঘু ভিন্ন ভাষাভাষী জাতিগুলোর উপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দেয়। এর  প্রতিবাদে ইউপিডিএফ-এর আহ্বানে  তিন পার্বত্য জেলায় দু’দিন ব্যাপী সড়ক অবরোধ, লাল পতাকা মিছিল, স্মরণাতীত কালের সবচে’ বৃহৎ মানব বন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিশেষ ব্যাজ ধারণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছিল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More