সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে সাজেকে বিক্ষোভ

0

সাজেক (রাঙামাটি) : সংবিধানের বিতর্কিত পঞ্চদশ সংশোধনী ও অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলের দাবিতে সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন সাজেক থানা শাখা।Sajek,30.06.17আজ ৩০ জুন বিতর্কিত পঞ্চদশ সংশোধনী আইন পাসের ৬ বছরপূর্তিতে সাজেকের মাচলং মিলনপাড়া উচ্চ বিদ্যাললয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মাচলং ব্রিজ পর্যন্ত ঘরে আবার বিদ্যালয় মাঠে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে রুপম চাকমার সভাপতিত্বে ও মিনা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রিপন চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক থানা শাখার সাংগঠনিক সম্পাদক রুপায়ন চাকমা প্রমুখ।received_128123344444045

বক্তারা বলেন, বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সরকার পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে বসবাসরত ৪৫টির অধিক সংখ্যালঘু জাতির জনগণকে বাঙালি জাতীয়তা চাপিয়ে দিয়েছে। এর মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উগ্রসাম্প্রদায়িক স্বরূপ উন্মোচন হয়েছে।

বক্তারা অবিলম্বে বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিল করে দেশের সকল সংখ্যালঘু জাতির সাংবিধানিক স্বীকৃতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলপূর্বক নিপীড়ন-নির্যাতন, অন্যায় ধরপাকড় বন্ধের দাবি জানান।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More