সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ

0

বাঘাইছড়ি(রাঙামাটি) : সংবিধানের বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিল ও সকল জাতিসত্তার সাংবিধানিক স্বীকৃতির দাবিসহ পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ধরপাকড়, দমন-পীড়ন বন্ধের দাবিতে রাঙামাটির বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা শাখা।received_1821917241470224আজ ৩০ জুন, শুক্রবার রুপকারী মাঠে বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) বাঘাইছড়ি উপজেলার সহ-সভাপতি বিশ্বজিৎ চাকমার সঞ্চালনায় ও বাঘাইছড়ি উপজেলা শাখা গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য জীবন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পিসিপির বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি রিপন চাকমা, রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক আসেন্টু চাকমা ও কেন্দ্রীয় কমিটির সদস্য নিউটন চাকমা প্রমুখ।

বক্তারা ২০০১ সালের ৩০ জুন বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর মধ্যে দিয়ে চাপিয়ে দেয়া বাঙালি জাতীয়তাবাদকে জুম্ম জাতি তথা সকল জাতিসত্তার বিলুপ্তির একটি পাঁয়তারা উল্লেখ করে বলেন,  যে রাষ্ট্র এক সময় উর্দু ভাষাকে রাষ্ট্র ভাষা হিসেবে মেনে নেয়নি, সে রাষ্ট্র কিভাবে দেশে বসবাসরত সংখ্যালঘু জাতিসত্তাসমূহকে জোরপূর্বক বাঙালি জাতীয়তাবাদ চাপিয়ে দিয়ে বাঙালি বানাতে চায়?

received_1821917011470247

বক্তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারিকৃত দমনমূলক ১১ নির্দেশনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন, নিপীড়ন-নির্যাতন,খুন, ধরপাকড়  অব্যাহত রাখা হয়েছে অভিযোগ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ  সরকারের তীব্র সমালোচনা করেন।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে সংবিধানের বির্তকিত পঞ্চদশ সংশোধনী বাতিল, সকল জাতিসত্তার সাংবিধানিক স্বীকৃতিসহ পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ধরপাকড় ও বর্বরোচিত দমন পীড়ন বন্ধের দাবি জানান।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More