সাজেকের গঙ্গারামে আলোচনা সভায় বক্তারা : ভাইয়ে ভাইয়ে হানাহানি নয়, ঐক্য চাই

0

সাজেক প্রতিনিধি ।। সাজেকের গঙ্গারাম এলাকায় ‘ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে জনগণের ভূমিকা’ শীর্ষক এক উন্মুক্ত আলোচনা সভায় বক্তারা বলেছেন ‘ভাইয়ে ভাইয়ে আর হানাহানি নয়, আমরা ঐক্য চাই। ঐক্যবদ্ধভাবে সমাজ-জাতিকে রক্ষার জন্য দলগুলোর প্রতি আহ্বান জানাই’।

আজ বুধবার (১৭ মার্চ ২০২১) সকালে ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি-সাজেক এর উদ্যোগে উক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় যুদ্ধ কুমার চাকমার সভাপতিত্বে ও প্রকাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় কার্বারী বীরসেন চাকমা, প্রাক্তন মেম্বার রত্ন জ্যোতি চাকমা ও প্রাণ কুমার চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে আজ এক কঠিন পরিস্থিতি বিরাজ করছে। ভ্রাতৃঘাতি সংঘাতের কারণে জুম্ম দলগুলোর বিভক্তিকে কাজে লাগিয়ে সরকার একের পর এক জুম্ম ধ্বংসের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নিজের জায়গা-জমি, ভিটেমাটি থেকে উচ্ছেদ করা হচ্ছে জুম্ম জনগণকে। ফলে আমাদের অস্তিত্ব আজ হুমকির মুখে পড়েছে। তাই আর ভাইয়ে ভাইয়ে হানাহানি নয়, ঐক্যবদ্ধ হোন। সকলে ঐক্যবদ্ধ হয়ে সমাজ-জাতিকে রক্ষা করুন।

তারা আরও বলেন, ভ্রাতৃঘাতি সংঘাতের কারণে এ পর্যন্ত শত শত জুম্ম বাপ-ভাই প্রাণ হারিয়েছেন। এটা জাতির জন্য বড়ই ক্ষতি। এই ক্ষতি কখনো পূরণ করা যাবে না। আমরা আর এমন প্রাণহানি চাই না।

বক্তারা সংঘাত বন্ধের দাবিতে প্রতিটি এলাকায় জনগণকে সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, জনগণকেই ঐক্যবদ্ধ হয়ে দলগুলোকে সংঘাত বন্ধে বাধ্য করতে হবে। যে দল সংঘাত বন্ধ করবে না, শাসকগোষ্ঠীর ষড়যন্ত্র বাস্তবায়ন করবে সে দলকে সামাজিকভাবে বয়কট করতে হবে। সকল সহযোগিতা বন্ধ করতে হবে।

বক্তারা অবিলম্বে সংঘাত বন্ধ করে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য বিবাদমান সকল জুম্ম দলগুলোর প্রতি আহ্বান জানান।

শেষে সকলের মঙ্গল কামনা করে সভাপতি সভা সমাপ্ত ঘোষণা করেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More