সাজেকের শিয়ালদাই বিজিবি ক্যাম্প প্রত্যাহারের দাবি চার নারী সংগঠনের

0

সিএইচটিনিউজ.কম
Bibrityপার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা(২) ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক শান্তিপ্রভা চাকমা আজ ৯ নভেম্বর রবিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের শিয়ালদাই ভূজন কার্বারী পাড়া এলাকায় নতুন স্থাপিত বিজিবি ক্যাম্পটি অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন। একই সাথে তাঁরা গত ৩ নভেম্বর পাহাড়ি নারীকে ধর্ষণ প্রচেষ্টার সাথে জড়িত বিজিবি সদস্যকে শাস্তির আওতায় নেয়ার জন্য বিজিবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ৩ নভেম্বরের ধর্ষণ প্রচেষ্টার ঘটনার পর থেকে এলাকার নারীরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। যে কোন সময় আবারো এ ধরনের ঘটনার শিকার হতে পারেন বলে তাঁরা আশংকা প্রকাশ করছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ  আরো বলেন- ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যে, বর্তমানে ভূজন কার্বারী পাড়ায় দিনে রাতে বিজিবি টহল জোরদার করা হয়েছে। এতে এলাকার লোকজনের মধ্যে ভীতির সঞ্চার করছে। এছাড়া যে একটি মাত্র কুয়ো থেকে এলাকার লোকজন খাবার পানি সংগ্রহ এবং গোসল করে থাকে সেই কুয়োটি ব্যবহারের ক্ষেত্রেও বিজিবি ক্যাম্প হতে শর্তারোপ করে অনুমতি নিয়েই কুয়াঘাটে যাবার নির্দেশ দেয়া হয়েছে।

বিবৃতিতে চার নারী সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে বিজিবি ক্যাম্পটি প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, শুধুমাত্র দোষী বিজিবি সদস্যকে শাস্তি দিলেই এলাকার নারীদের নিরাপত্তা রক্ষা ও সমস্যার সমাধান হবে না। কারণ উক্ত বিজিবি ক্যাম্প এবং ক্যাম্পের সদস্যরাই এলাকার নিরীহ লোকজন ও নারীদের জন্য হুমকি হয়ে দেখা দিয়েছে। যতদিন উক্ত ক্যাম্পটি থাকবে ততদিন নারীদের নিরাপত্তা থাকবে না। প্রেস বিজ্ঞপ্তি
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More