সাজেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ইউপিডিএফ’র ছাত্র-যুব সম্মেলন

0

সাজেক প্রতিনিধি ।। রাঙামাটির সাজেক ইউনিয়নের ৫নং ওয়ার্ড এলাকায় ইউপিডিএফ’র স্থানীয় ইউনিটের উদ্যোগে গতকাল শনিবার (৬ মার্চ ২০২১) ছাত্র-যুব সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

‘জাতীয় দুর্দিনে যে তরুণ নিষ্কর্মা হয়ে বসে থাকে সে তরুণ নয়’ এই শ্লোগানে ও ‘আসুন অস্তিত্ব রক্ষার মূলমন্ত্র পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি’ এই আহ্বানে অনুষ্ঠিত ছাত্র-যুব সম্মেলনে সভাপতিত্ব করেন ইউপিডিএফ’র সংগঠক অক্ষয় চাকমা।

এ্যাকশন চাকমার সঞ্চালনায় এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা। এতে আরও বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, কেন্দ্রীয় সদস্য ক্যামেরন চাকমা, সাজেক শাখার সভাপতি কালো বরণ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা তথ্য ও প্রচার সম্পাদক সুমন চাকমা এবং পাহাড়ি ছাত্র পরিষদের সাজেক শাখার সভাপতি রূপায়ন চাকমা।

সম্মেলনে আলোচনার পূর্বে অধিকার আদায়ের আন্দোলনে আত্মবলিদানকারী শহীদের সম্মানে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর দেশাত্ববোধক সংগীত বাজিয়ে সম্মেলন শুরু করা হয়। বিভিন্ন শ্লোগান লেখা ফেস্টুন দিয়ে সাজানো হয় সম্মেলনের মঞ্চ।

সম্মেলনে বক্তারা ছাত্র-যুব সমাজকে জাতীয় অস্তিত্ব রক্ষার জন্য পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

বক্তারা বলেন, সাজেকসহ গোটা পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখল-বাস্তুভিটা থেকে উচ্ছেদ, অন্যায় দমন-পীড়ন, নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়ে চলছে। এ অবস্থায় একজন ছাত্র, একজন টগবগে যুবক হাত গুটিয়ে বসে থাকতে পারে না। ছাত্র, যুবকদেরকে অবশ্যই নিজের পিতৃভূমি-মাতৃভূমি রক্ষার্থে আন্দোলনে সামিল হতে হবে।

সম্মেলন থেকে বক্তারা ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

সম্মেলনে অংশগ্রহণকারী ছাত্র-যুবকরা অধিকার আদায়ের লড়াই জারি রাখার শপথ গ্রহণ করেন।

সম্মেলনে গণতান্ত্রিক যুব ফোরামের ওয়ার্ড কমিটিও গঠন করা হয়।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More