সাজেকে নকল ও ক্ষতিকর কবিরাজী ঔষধ বিক্রয়ের উপর ইউপিডিএফের নিষেধাজ্ঞা

0

সিএইচটিনিউজ.কম
Sajek
সাজেক(রাঙামাটি) :  সাজেকে নকল ও ক্ষতিকর কবিরাজী ঔষধ বিক্রয়ের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ইউপিডিএফ। সোমবার সকালে উজো বাজারে কবিরাজী ঔষধ বিক্রেতাদের সাথে এক আলোচনার পর ইউপিডিএফের সাজেক ইউনিয়নের নেতৃবৃন্দ এ নিষেধাজ্ঞা জারি করেন। এ সময় অভিযান চালিয়ে ক্ষতিকর ঔষধ বিক্রেতা খোরশেদ আলীর কবিরাজী ঔষধের সকল মালামাল জব্দ করেন।

সাজেক ভূমি রক্ষা কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনায় ইউপিডিএফের পক্ষ থেকে সাজেক এলাকার সমন্বয়ক মিঠুন চাকমা ও সংগঠক সৃজন চাকমা এবং কবিরাজী ঔষধ বিক্রেতাদের পক্ষ থেকে  শান্তবীর চাকমা, মো. আব্দর শুক্কুর, খোরশেদ আলম, ধীরেন্দ্র চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ইউপিডিএফের পক্ষ থেকে কবিরাজদের প্রতি বাজারে নকল ও ক্ষতিকর কবিরাজী ঔষধ বিক্রয় না করার জন্য আহ্বান জানানো হয়।

ইউপিডিএফ নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি আমরা জেনেছি গরু মোটাতাজা করার ঔষধের বটি এনোরা ট্যাবলেট গুড়ো করে তাতে ক্ষতিকর জারন মিশিয়ে মোটা হবার ঔষধ হিসেবে সাধারণ জনগণের কাছে বোতল আকারে বিক্রি করা হয়। এই ক্ষতিকর ঔষধ খেয়ে অনেকেই বিশেষ করে নারীরা নানা জটিল ব্যাধি বা রোগে আক্রান্ত হচ্ছেন।

সভা থেকে ইউপিডিএফ নেতৃবৃন্দ উজো বাজারে এই সকল ক্ষতিকর ঔষধ বিক্রয় না করার জন্য কবিরাজী ঔষধ বিক্রেতাদের প্রতি আহ্বান জানান। একই সাথে উজো বাজারে এই ধরণের ক্ষতিকর ঔষধ বিক্রয়ে নিষেধাজ্ঞাও জারি করা হয়।

সভায় কবিরাজী ঔষধ বিক্রেতাগণ ইউপিডিএফ নেতৃবৃন্দের বক্তেব্যের সাথে একমত প্রকাশ করেন এবং ক্ষতিকর ঔষধ বিক্রেতাদের উপর নিষেধাজ্ঞা জারি করায় ইউপিডিএফকে ধন্যবাদ প্রদান করেন।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More