সাজেকে ‘ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে জনগণের ভূমিকা’ শীর্ষক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত

0

সাজেক প্রতিনিধি ।। রাঙামাটির সাজেক ইউনিয়নের শুকনোছড়া এলাকায় সাজেক ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির উদ্যোগে “ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে জনগণের ভূমিকা” শীর্ষক এক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৭ মার্চ ২০২১) সকাল ১০টায় “ভাইয়ে ভাইয়ে হানাহানি নয়, ঐক্য চাই” আহ্বানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রাণ কুমার চাকমার চঞ্চলনায় ও সম রঞ্চন চাকমা (কার্বারী)-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রনেল বিজয় চাকমা, জীবন কুমার চাকমা ও মানিক চাকমা।

এতে স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় রনেল বিজয় চাকমা বলেন, পার্বত্য চট্টগামে যে হারে ভুমি বেদখল, নারী ধর্ষণ-নির্যাতনের মাত্রা বেড়েছে এর বিরুদ্ধে জুম্ম দলগুলোর ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কোন উপায় নেই। তাই ভাইয়ে ভাইয়ে হানাহানি না করে ঐক্যবদ্ধ হয়ে জুম্ম জনগণের অধিকার রক্ষার আন্দোলন জোরদার করার আহ্বান জানান তিনি।

জীবন চাকমা বলেন, সরকার আজ আমাদের সাথে পুতুল খেলার মত খেলছে। চুক্তি করেও বাস্তবায়ন না করে ঝুলিয়ে রেখেছে, নানা ষড়যন্ত্র করছে। কাজেই, শাসকগোষ্ঠীর লেজুড়, দালালি না করে সব দলের নেতা কর্মীদের জনগণের পাশে এসে দাঁড়াতে হবে, জনগণের অধিকারের কথা বলতে হবে।

সভায় সভাপতির বক্তব্যে সম রঞ্জন চাকমা বলেন, পাহাড়ে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া মুক্তির কোন পথ নেই। জুম্মদের সকল দলকে এক হয়ে সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে সংগ্রাম করতে হবে। আর দলগুলোকে ঐক্যের কাতারে আনতে আপামর জনগণেরও সোচ্চার হওয়া দরকার বলে তিনি মত প্রকাশ করেন।

তিনি বলেন, দলগুলো যদি ঐক্যবদ্ধ হয় তাহলে সাধারণ জনগণ সাধুবাদ জানাবে এবং অবশ্যই তাদের সাথে লড়াইয়ে সামিল হবে।

তিনি সংঘাত-হানাহানি পরিহার করে অনতিবিলম্বে ঐক্যবদ্ধ হয়ে জনগণের কল্যাণে কাজ করার জন্য জুম্ম দলগুলোর প্রতি আহ্বান জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More