সাজেকে সেনা সদস্য কর্তৃক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে গুইমারায় পিসিপি’র বিক্ষোভ

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Bikkovরাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের লক্ষ্মীছড়িতে সেনা সদস্য কর্তৃক এক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ির গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে।

পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা ও গুইমারা থানা শাখার যৌথ উদ্যোগে আজ ২১ শে ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০টায় গুইমারা টাউন হল থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গুইমারা বাজার প্রদক্ষিণ করে গুইমারা প্রেসক্লবের সামনে সমাবেশ করে। সমাবেশে মাটিরাঙ্গা উপজেলার সভাপতি শান্তিময় চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা, মাটিরাঙ্গা থানা শাখার সহ-সভাপতি শুভ চাকমা ও গুইমারা থানা শাখার সভাপতি চিত্রজ্যোতি চাকমা। মাটিরাঙ্গার থানা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরা সমাবেশ পরিচালনা করেন।

সমাবেশে বক্তারা সেনা সদস্য কর্তৃক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন বন্ধসহ পাহাড়ি নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভবিষ্যতে যদি কোনো পাহাড়ি নারী নির্যাতনের শিকার হয় তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে।

বক্তারা ধর্ষণ চেষ্টাকারী লক্ষীছড়ি ক্যাম্পের কমান্ডার ওয়ারেন্ট অফিসার মো: কাদের ও তার সহযোগীর দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড়ি নারীদের নিরাপত্তা নিশ্চিত করা ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারের জোর দাবি জানান।

সমাবেশ শেষে মিছিলটি আবারো গুইমারা টাউন হলে এসে শেষ হয়।

উল্লেখ্য, গত ১৮ ফেব্রুয়ারী সাজেক ইউনিয়নের বাঘাইহাট সেনা জোনের অধীন লক্ষীছড়ি সেনা ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার কাদের ও তার সহযোগী সিপাহী বাশার ক্যাম্পের পার্শ্ববর্তী লক্ষীছড়ি মুখ গ্রামের একটি বাড়িতে গিয়ে একা পেয়ে এক পাহাড়ি নারীকে ঝাপটে ধরে ধর্ষণের চেষ্টা করে। পিসিপি’র মাটিরাঙ্গা থানা শাখার দপ্তর সম্পাদক ডালিম ত্রিপুরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More