সাভার বনবিহারে দুর্ধর্ষ ডাকাতি

0
নিজস্ব প্রতিনিধি
সিএইচটি.নিউজ.কম
সাভার(ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ার গাজীরচট এলাকায় অবস্থিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের উপাসনালয় সাভার বনবিহারে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। গতরাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, মুখে কালো কাপড় বাধা ৬-৭ জনের একদল ডাকাত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বিহারের মুল গেটের তালার শিকল কেটে বনবিহারের ভেতর প্রবেশ করে।

পরে ডাকাত দলের সদস্যরা বনবিহারের অধ্যক্ষ ধর্মানন্দ স্থবিরের রুমে ঢুকে তাঁর চোখ ও হাত বেঁধে দেয় এবং বিহারের উপাসনালয়ের জন্য সংগৃহীত নগদ এক লক্ষ টাকা, ১টি ল্যাপটপ ও ১টি ডেস্কটপ কম্পিউটার নিয়ে যায়। এছাড়াও ভান্তেদের(বৌদ্ধ ভিক্ষু) ব্যবহৃত লাগেজ ও অন্যান্য মুল্যবান সামগ্রীও নিয়ে গেছে ডাকাতরা।

এ ঘটনায় বাধা দিতে গেলে ডাকাতরা বিহারের সেবক অনিল চাকমাকে কিরিচ দিয়ে ধাওয়া করে। ডাকাত দলের সদস্যরা প্রায় আধা ঘন্টা পর্যন্ত তান্ডব চালায়।

এ ব্যাপারে আশুলিয়া থানায় মামলা প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা এক বিবৃতিতে এ ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে তার নিন্দা এবং অবিলম্বে জড়িতদের গ্রেফতারে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

——-

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More