সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি নেতা জয়ন্ত চাকমাসহ দুই গ্রামবাসীর জামিনে মুক্তিলাভ

0

রাঙামাটি : রাঙামাটির নান্যাচরে সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি নান্যাচর থানা শাখার সভাপতি জয়ন্ত চাকমা, গবছড়ি গ্রামের বাসিন্দা সুশান্ত চাকমা ও সাপমারা গ্রামের বাসিন্দা শংকর চাকমা রাঙামাটি জেলা আদালত থেকে জামিন নিয়ে মু্ক্তি পেয়েছেন। আটকের একদিন পর অর্থাৎ ২৩ মে তারা মুক্তি পান।

জয়ন্ত চাকমা ও উক্ত দুই গ্রামবাসী গত ২২ মে ২০১৭ সোমবার সকালে নান্যাচরে সেনা কর্তৃক বৌদ্ধ ধর্মীয় কুটির ভাংচুর ও ধর্মীয় অবমাননার প্রতিবাদে ত্রিশরণ কল্যাণ পরিষদ ও কুটির পরিচালনা কমিটির উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ কর্মসূচির শান্তিপূর্ণ র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিতে সেনাবাহিনীর পরিকল্পিত হামলায় আহত হলে কিছু সেনাসদস্য তাদেরকে টেনে হিচড়ে জোনে নিয়ে যায় এবং সেখানে তাদের উপর আবারো শারিরিক নির্যাতন চালানো হয়। পরে বিকাল ৫টার দিকে থানায় নিয়ে তাদের নামে কোন অভিযোগ বা মামলা খুঁজে না পেয়ে মিথ্যা মামলা দায়ের করে আটক দেখায়।

পরদিন মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টায় রাঙামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের উপর শুনানী অনুষ্ঠিত হয়। এতে তাদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের কোন সত্যতা না পাওয়ায় এবং এ্যাডভোকেট দুলাল কান্তি সরকারের জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জজ শামসুদ্দিন তাদের জামিন মঞ্জুর করেন।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More