সেনাসৃষ্ট সন্ত্রাসী কর্তৃক এইচডব্লিউএফের দুই নেত্রীকে অপহরণের প্রতিবাদে কাউখালীতে বিক্ষোভ

0

কাউখালী(রাঙামাটি) : রাঙামাটির কুদুকছড়িতে সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী কর্তৃক সন্ত্রাসী হামলা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের প্রতিবাদে কাউখালীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম কাউখালী থানা শাখা।

আজ রবিবার (১৮ মার্চ ২০১৮) সকাল ১১:৩০টায় কাউখালী উপজেলার কচুখালি খেলোয়াড় সমিতি মাঠ থেকে মিছিল বের করা হয়। মিছিলটি কাউখালী বাজার প্রদিক্ষণ করে পূনরায় একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

গনতান্ত্রিক যুব ফোরামের নেতা অংশি মারমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি কাউখালী থানা শাখার সহ-সভাপতি নয়ন জ্যোতি চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন নেত্রী রুপসী চাকমা।

সমাবেশ থেকে বক্তারা এইচডব্লিউএফের দুই নেত্রীকে অপহরণের নিন্দা জানিয়ে বলেন, সেনাবাহিনী গণতান্ত্রিকভাবে ইউপিডিএফকে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে তাদের পোষ্য সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগি সংগঠনের উপর হামলা চালাচ্ছে। কিন্তু এসব ঘটনায় জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রশাসন কোন পদক্ষেপই গ্রহণ করছে না।

বক্তারা অবিলম্বে অপহৃত মন্টি চাকমা ও দয়া সোনা চাকমাকে অক্ষত অবস্থায় মুক্তি ও সন্ত্রাসীদের গ্রেফতারতপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

উল্লেক্য, আজ সকাল সোয়া ৯ টার দিকে সেনাবাহিনী তাদের গাড়িতে করে একদল সশস্ত্র সন্ত্রাসীকে নিয়ে এসে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকায় এইচডব্লিউএফ’র নেতা-কর্মীদের অবস্থান করা একটি বাড়িতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা বাড়িটি আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং সেখানে অবস্থানরত হিল উইমেন্স ফেডারেশনের উক্ত দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এছাড়া সন্ত্রাসীরা গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে যুব ফোরাম নেতা ধর্মশিং চাকমা গুলিবিদ্ধ হয়ে আহত হন।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More