সেনাসৃষ্ট সন্ত্রাসী কর্তৃক দুই নেত্রীকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন

0

রাঙামাটি : হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা আজ ১৮ মার্চ ২০১৮, রবিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক (কুদুকছড়ি উপড় পাড়া) এলাকায় সেনাবাহিনীর লেলিয়ে দেয়া সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক একটি বাড়িতে হামলা চালিয়ে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, আজ সকাল সোয়া ৯টার দিকে সেনাবাহিনী তাদের গাড়িতে করে নিয়ে এসে একদল সশস্ত্র সন্ত্রাসীকে আবাসিক এলাকার রাস্তার পাশে নামিয়ে দেয়। এর কিছুক্ষণ পর উক্ত সন্ত্রাসীরা হিল উইমেন্স ফেডারেশনের নেতা-কর্মীদের অবস্থান করা একটি বাড়িতে হামলা চালায় এবং বাড়িটি পুড়িয়ে দেয়।

এ সময় সন্ত্রাসীরা সেখানে অবস্থানরত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে রাঙামাটি – খাগড়াছড়ি সড়কের পূর্বপাশে জঙ্গলের দিকে নিয়ে যায়। তাদেরকে এখনো ছেড়ে দেওয়া হয়নি।

এছাড়া সন্ত্রাসীরা গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন।

এইচডব্লিউএফ সভাপতি এ ঘটনাকে কাপুরুষোচিত উল্লেখ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী তাদের পোষ্য সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে। তারা নারী অপহরণের মতো ঘৃণ্য কাজ করতেও দ্বিধাবোধ করছে না।

বিবৃতিতে তিনি অবিলম্বে অপহৃত দুই নেত্রীকে অক্ষত অবস্থায় মুক্তি ও অপহরণকারী দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More