সেনা হেফাজত থেকে পাতাছড়া ইউপি মেম্বার মানেন্দ্র চাকমাসহ দু’জনকে মুক্তি

0

সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির সিন্দুকছড়ি সেনা জোনে নজরবন্দি করে রাখা রামগড়ের পাতাছড়া ইউপি সদস্য মানেন্দ্র চাকমা সহ দুই জনকে আজ সোমবার সকালে মুক্তি দেওয়া হয়েছে। অপর ব্যক্তি হলেন মানিকছড়ি ইউপি চেয়ারম্যান কালাম।

গত বৃহস্পতিবার (২২ জানুয়ারি) রাত ৮টার দিকে মানেন্দ্র চাকমা ও কালামকে সিন্দুকছড়ি জোন কমান্ডার রাব্বি আহসান কথা আছে বলে জোনে ডেকে নিয়ে যায়। সেই থেকে তাদেরকে সেখানে একপ্রকার নজরবন্দি করে রাখা হয়। তবে তাদের সাথে খারাপ ব্যবহার করা হয়নি বলে তাঁরা জানিয়েছেন।

মানেন্দ্র চাকমা এ প্রতিবেদককে জানান, জোনে নিয়ে যাওয়ার পর জোন কমান্ডার তাদের কাছ থেকে মানিকছড়িতে মো: নূর হোসেন নামে এক নির্মাণ শ্রমিককে অপহরণ বিষয়ে জানতে চান। কারা অপহরণ করতে পারে তা নিশ্চিত করার জন্য তাদেরকে বলা হয়। জোনে নিয়ে যাওয়ার পর হতে মুক্তি দেওয়া পর্যন্ত তাদেরকে জোনের হাসপাতালে ঘুমানোর বন্দোবস্ত করা হয়। এ সময় তাদের সাথে নিয়মিত একজন সৈনিককে (আর.পি) দেখভাল করার কাজে নিযুক্ত করা হয়। জোনের বাউন্ডারির বাইরে তাদেরকে যেতে দেওয়া হয়নি। প্রতিদিন সকাল সাড়ে ১০টা ও রাত ৮টার দিকে তাদেরকে অফিস কক্ষে ডাকা হতো।

আজ সোমবার সকালে হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যে প্রু মারমার মাধ্যমে তাদেরকে মুক্তি দেওয়া হয়। এ সময় তাদের কাছ থেকে ‘বিশেষ জরুরী সরকারী কাজে নিয়োজিত ছিলাম’ মর্মে লিখিত কাগজে সাক্ষর নেওয়া হয় বলে তাঁরা জানান।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More