কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে আটকের প্রতিবাদে

সোমবার পানছড়ি উপজেলায় অর্ধ দিবস সড়ক অবরোধের ডাক পিসিপি’র

0

panchari-protest123-10-16পানছড়ি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল সোমবার (২৪ অক্টোবর) পানছড়ি উপজেলায় অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দেওয়া হয়েছে।

আজ রবিবার (২৩ অক্টোবর) বেলা ৩টায় পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা করা হয়।

পানছড়ি উপজেলার পোড়াবাড়ি থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি কলেজ গেটে পিসিপি কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এতে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলার সভাপতিত রুপায়ন চাকমা, সাধারণ সম্পাদক মিন্টু চাকমা ও পিসিপি পানছড়ি কলেজ শাখার সাধারণ সম্পাদক সজীব চাকমা।

বক্তারা  পিসিপি নেতা বিপুল চাকমাকে আটকের তীব্র নিন্দা জানিয়ে বলেন, সরকার মুখে গণতন্ত্রের কথা বলে কার্যতঃ স্বৈর শাসকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। পার্বত্য চট্টগ্রামে রাজনৈতিক সমাধান না করে তথাকথিত উন্নয়ন কার্যক্রমের মাধ্যমে পাহাড়ি জনগণের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামকে ধ্বংস করার সুদূরপ্রসারী নীল নক্শা তৈরী করেছে। গণতন্ত্রমনা ও অধিকারকামী রাজনৈতিক ছাত্র সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদসহ সাধারণ পাহাড়িদের উপর অঘোষিত সামরিক শাসন জারি রেখেছে।panchari-protest223-10-16

বক্তারা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আজ রবিবার সকালে বিপুল চাকমা তাঁর অসুস্থ মায়ের চিকিৎসা করাতে গাড়িযোগে চট্টগ্রামে যাচ্ছিলেন। এ সময় পানছড়ি থানার সামনে গাড়ি থামিয়ে চরম অমানবিকভাবে অসুস্থ মায়ের সামনে পুলিশ থেকে তাঁকে আটক করেছে।

বক্তারা অন্যায় ধরপাকড়-নিপীড়ন চালিয়ে ন্যায়সঙ্গত আন্দোলনকে স্তব্দ করা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বক্তারা অবিলম্বে পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ আটক সকল নেতা-কর্মীকে  নিঃশর্ত মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিল ও অন্যায় ধরপাকড় বন্ধ করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেয়ার দাবি জানান।

সমাবেশ থেকে আগামীকাল সোমবার ঘোষিত অর্ধদিবস সড়ক অবরোধ সফল করার জন্য উপজেলার সকল সম্প্রদায়, শ্রেণী-পেশার মুক্তিকামী জনগণ, ছাত্রসমাজ ও প্রগতিশীল সংগঠনের প্রতি আহ্বান জানানো হয়।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More