শহীদ ভরদ্বাস মুনি চাকমা’র আত্মবলিদানের ২৫ বছর

স্থায়ী স্মৃতিস্তম্ভে তাঁর পরিবার, বিভিন্ন সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন

0

দীঘিনালা: শহীদ ভরদ্বাজ মুণির আত্মবলিদানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দীঘিনালায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) ও সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী পালন করা হযেছে। কর্মসূচীর অংশ হিসেবে  গতকাল ১৩ অক্টোবর সকালে শহীদ পরিবারের সদস্য,  ইউপিডিএফ ও বিভিন্ন সংগঠনের নেতৃবন্দ এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা শহীদ ভরদ্বাস মুনি চাকমা’র স্থায়ী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদা নিবেদন করেন।

দিবসটি উপলক্ষে পিসিপি কেন্দ্রীয় কমিটির পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী গতকাল ১৩ অক্টোবর ভোর হওয়ার সাথে সাথে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লউএফ),  গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) ও পার্বত্য নারী সংঘের নেতা কর্মীরা -এর নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এরপর সকাল ০৭.০০টায় দীঘিনালা সদরের বাবুপাড়াস্থ শহীদ বড়দ্বাস মুনি স্মৃতিস্তম্বে পূষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

পিসিপির পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক জহেল চাকমা ও দীঘিনালা উপজেলার সভাপতি নিকেল চাকমা, ডিওয়াইএফের পক্ষে উপজেলা শাখার সভাপতি সজীব চাকমা, সহ-সভাপতি রিটেন চাকমা ও সাধারণ সম্পাদক সুকীরন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের পক্ষে দীঘিনালা উপজেলা সভাপতি এন্টি চাকমা ও দপ্তর সম্পাদক নীতা চাকমা ও পার্বত্য নারী সংঘের পক্ষে দীঘিনালা উপজেলা সভাপতি মিকা চাকমা , সহ-সভাপতি সীমা ত্রিপুরা ও সাধারণ সম্পাদক প্রতিভা চাকমা, শহীদ পরিবারের পক্ষে শহী ভরদ্বাস মুনি চাকমার ছেলে দয়া মোহন চাকমা ও মেয়ে কৃপাবালা চাকমা এবং ইউপিডিএফের পক্ষে লালন চাকমা ও মেরিন ত্রিপুরা শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এছাড়াও সাধারণ শিক্ষার্থী ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুল দিয়ে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।



শ্রদ্ধাঞ্জলি অর্পণে আগে শহী ভরদ্বাস মুনি চাকমাসহ অধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রাম যারা শহীদ হয়েছেন তাঁদের স্মরনে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এবং শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পিসিপি জেলা শাখার অর্থ সম্পাদক জহেল চাকমা।
_________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More