স্বাগত বাংলা নববর্ষ ১৪২২!

0

সিএইচটিনিউজ.কম
1421-300x230 copyনতুন বছরের প্রথম সূর্য উদিত হলো। নতুন বছরের নতুন দিন আজ। মহাকালের চিরন্তন গতি প্রবাহে বিগত হয়ে গেলো আরো একটি বছর। শুরু হলো বাংলা নববর্ষ ১৪২২।

নতুনের প্রতি মানুষের সব সময় থাকে বিশেষ দৃষ্টি। থাকে আগ্রহ। থাকে উদ্দীপনা। নতুনের মধ্যেই তো নিহিত অমিত সম্ভাবনা। আর সেই সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে পারলেই সার্থকতা লাভ করা যায়।

চির নিপীড়িত একটি অঞ্চলের নাম পার্বত্য চট্টগ্রাম। এ অঞ্চলের মানুষের আশা-আকাঙ্ক্ষা সবকিছু আজ ভুলুণ্ঠিত। বিশ্বের সকল মানুষের মতো পার্বত্য চট্টগ্রামের শোষিত-বঞ্ছিত মানুষেরাও চাই নিপীড়ন-নির্যাতন মুক্ত একটি সুন্দর সমাজ ও সুন্দর জীবন-যাপনের মাধ্যমে বেঁচে থাকতে। কিন্তু সেভাবে বেঁচে থাকার নিশ্চয়তা কোথায়?

পার্বত্য চট্টগ্রামে জুম্ম জনগণও আজ বহুধাবিভক্ত। জাতীয় ঐক্য-সংহতি বিনষ্ট হয়ে নিজেদের মধ্যে সংঘাত-সংঘর্ষ চলছে। এ অবস্থা আর বেশিদিন চলতে দেয়া যায় না। এখন প্রয়োজন জাতীয় ঐক্য-সংহতি জোরদার করা।

নতুন বছরে পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের মধ্যে জাতীয় ঐক্য-সংহতি সুদৃঢ় হোক, সকলের মনে জাগরিত হোক জাতীয় চেতনাবোধ এটাই প্রত্যাশা। ১৪২২ সাল সকলের জীবন হয়ে উঠুক সুন্দর ও মঙ্গলময়।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More